• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ব্লেনহেম প্রাসাদে ট্রাম্পকে স্বাগত জানালেন থেরেসা মে (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৩ জুলাই ২০১৮, ০৯:২৩

যুক্তরাজ্য সফরের প্রথম দিনেই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে নিজ প্রসাদ ব্লেনহেমে স্বাগত জানালেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্প বৃহস্পতিবার বিকেলে যুক্তরাজ্যে পৌঁছান। খবর স্কাই নিউজ, ওয়াশিংটন পোস্ট।

যুক্তরাজ্যে নেমেই স্টান্সটেড বিমানবন্দরে তিনি গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে এক বৈঠকে মিলিত হন। সেখানে ছিলেন আন্তর্জাতিক বাণিজ্য সংস্থার সেক্রেটারি লিয়াম ফক্স এবং মার্কিন রাষ্ট্রদূত উডি জনসন।

ওয়াশিংটন সূত্রে জানা গেছে, ব্রেক্সিটের পর মূলত যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের রূপ কী রকম হবে সে বিষয়ে আলাপ ও পরিকল্পনা করতেই ট্রাম্পের এ সফর।

এদিকে ট্রাম্পের এ সফরকে কেন্দ্র করে বিক্ষোভকারীরা ব্লেনহেম প্রাসাদের কাছে মার্কিন রাষ্ট্রদূতের বাসার সামনে জড়ো হয়েছেন।

বিক্ষোভকারীদের রুখতে অতিরিক্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে রাষ্ট্রদূতের বাসভবনের সামনে। তবে ট্রাম্প তার বিরুদ্ধে এ বিক্ষোভ সম্পর্কে বলেছেন, ব্রিটিশরা তাকে খুব পছন্দ করে। তিনি যে কোনও ধরণের বিক্ষোভকেই ভালো চোখে দেখেন বলে জানান।

দুই দিনের এ সফরে ট্রাম্প ব্রিটিশরাণী দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে দেখা করবেন বলে জানা গেছে। এ সফরে তিনি ডালাসের ব্ল্যাক টাই ডিনারে অংশগ্রহণ করবেন ট্রাম্প।

পি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ট্রাম্পের সঙ্গে নিজের পার্থক্য তুলে ধরলেন বাইডেন
প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নিকি হ্যালি
ফের ভোটের লড়াইয়ে উপস্থিত ট্রাম্প ও বাইডেন!
সাবেক কর্মীর কাছে হারলেন ট্রাম্প
X
Fresh