• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

থাই গুহার আশপাশ থেকে মিডিয়াকে সরিয়ে দিচ্ছে কর্তৃপক্ষ

আন্তর্জাতিক ডেস্ক
|  ০৮ জুলাই ২০১৮, ০৯:০১ | আপডেট : ০৮ জুলাই ২০১৮, ০৯:৪২

প্রায় দুই সপ্তাহ আগে গুহায় আটকে পড়া দলকে উদ্ধার করতে সেটির প্রবেশমুখ থেকে মিডিয়াকর্মীদের সরে দেয়ার নির্দেশ দিয়েছে থাইল্যান্ডের কর্তৃপক্ষ। উদ্ধার অভিযানের প্রধান আটকে পড়া ওই ফুটবল টিমকে উদ্ধারের পরিবেশ ‘পারফেক্ট’ বলে মন্তব্য করার একদিন পর কর্তৃপক্ষ এ ধরনের নির্দেশনা জারি করলো। খবর স্কাই নিউজের।

পুলিশ কমান্ডার কমসান সা-আর্দলুয়ান বলেছেন, যারা এই অভিযানের সঙ্গে সম্পৃক্ত নয় তাদের তাৎক্ষণিক ঘটনাস্থল ত্যাগ করতে হবে। লাউডস্পিকার ব্যবহার করে এ ঘোষণা দেন এই উদ্ধারের অভিযানের প্রধান।

তিনি বলেন, পরিস্থিতি পর্যালোচনার পর মনে হয়েছে, আটকে পড়াদের উদ্ধারের জন্য আমাদের এই এলাকার ব্যবহার প্রয়োজন।

--------------------------------------------------------
আরও পড়ুন : যুক্তরাষ্ট্রের আচরণ অত্যন্ত দুঃখজনক: উত্তর কোরিয়া
--------------------------------------------------------

এদিকে আজ রোববার সকাল থেকে থাম লুয়াং গুহার সামনে কয়েক ডজন ডাইভারকে দেখা গেছে। একইসঙ্গে ওই উদ্ধার অভিযান যাতে দেখা না যায়, সেজন্য অপারেশন এলাকার চারপাশে ত্রিপল টাঙিয়ে দিয়েছে কর্তৃপক্ষ।

অন্যদিকে কর্মকর্তারা এ বিষয়ে কোনও ধরনের মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে। তবে আজ রোববার সকালে একটি নির্ধারিত সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

গেলো ২৩ জুন একটি প্র্যাকটিস ম্যাচের পর ওই গুহায় প্রবেশ করে ১২ শিশু ফুটবলার ও তাদের। ওই শিশুদের বয়স ১১ থেকে ১৬ বছরের মধ্যে এবং তাদের কোচের বয়স ২৫ বছর। কিন্তু সেখানে প্রবেশের পর ভারী বর্ষণের কারণে তারা গুহায় আটকা পড়ে।

আরও পড়ুন :

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়