• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

‘বেবি ট্রাম্প’ বেলুন উড়ানোতে লন্ডন মেয়রের অনুমতি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ জুলাই ২০১৮, ১৫:০৪

‘বেবি ট্রাম্প’ বেলুন উড়ানোর অনুমতি দিলেন লন্ডনের মেয়র সাদিক খান। বৃহস্পতিবার লন্ডন মেয়রের অফিস থেকে এমন ঘোষণা এলো। যুক্তরাজ্যের সংসদের কাছেই এই বেলুন উড়ানো হবে। খবর রয়টার্স, গ্লোবাল নিউজ।

আগামী সপ্তাহে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যুক্তরাজ্য সফরে আসবেন। ১৩ জুলাই স্থানীয় সময় সকাল ৯.৩০ থেকে ১১.৩০ মিনিটের মধ্যে এই বেলুন উড়ানো হবে।

লন্ডন জুড়েই বিক্ষোভকারীদের প্রত্যাশা, ট্রাম্পের এই সফরের সময় ৬ মিটার (১৯ ফুট) উচ্চতার কমলা রঙের বেলুনটিই আলোচনার শীর্ষে উঠে আসবে।

এই বেলুন উড়ানোর আবেদনে অনুমোদন দিয়েছেন মেয়র সাদিক খান। এর জন্য ১০ হাজারেরও বেশি মানুষ একটি পিটিশন স্বাক্ষর করে এবং প্রায় ১ হাজার মানুষ ক্রাউডফান্ডিং প্রচারণায় প্রায় ১৬ হাজার পাউন্ড অর্থ দেন।

শুক্রবার সকালে দুই ঘণ্টার জন্য এই বেলুন উড়ানো হবে। ঠিক সেই সময়টাতেই সেন্ট্রাল লন্ডনে ‘স্টপ ট্রাম্প’ বিক্ষোভ মিছিল হবে।

মেয়রের এক মুখপাত্র জানিয়েছেন, শান্তিপূর্ণ বিক্ষোভকে সমর্থন করেন মেয়র। তার শহর পরিচালনা সংক্রান্ত দল এই বেলুন উড়ানোর আয়োজকদের সঙ্গে দেখা করেছেন। পার্লামেন্ট স্কয়ার গার্ডেন থেকে বেলুনটি উড়ানোর অনুমতি দিয়েছেন।

মেয়রের প্রতিনিধি আরও জানান, এরপরও আয়োজকদের এই বেলুন উড়ানোর জন্য মেট্রোপলিটন পুলিশ এবং ন্যাশনাল এয়ার ট্রাফিক সার্ভিসের কাছ থেকে অনুমতি নিতে হবে।

পার্লামেন্ট স্কয়ার গার্ডেন থেকে উড়ানো বেলুনটি ৩০ মিটারের (৯৮ ফুট) বেশি উচ্চতায় উড়ানো যাবে না।

উল্লেখ্য, প্রকাশ্যেই ট্রাম্পের যুক্তরাজ্য সফরের বিরোধিতা করেছেন সাদিক।

এপি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রতিমন্ত্রীর মর্যাদা পেলেন দুই মেয়র
৫ এপ্রিল : ইতিহাসে আজকের এই দিনে
শপথ নিলেন কুমিল্লা ও ময়মনসিংহ সিটির মেয়র
যানজট নিরসনে নেমে মেয়র খেলেন মামলা 
X
Fresh