• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

ফ্লাইটে হিন্দুদের জন্য আলাদা খাবার দেবে না এমিরেটস

আরটিভি অনলাইন ডেস্ক
|  ০৩ জুলাই ২০১৮, ১৮:২৫ | আপডেট : ০৩ জুলাই ২০১৮, ১৮:৪৫
মেন্যু থেকে হিন্দুদের জন্য আলাদা খাবারের অপশন তুলে দিচ্ছে দুবাই ভিত্তিক এমিরেটস এয়ারলাইন্স। মঙ্গলবার কোম্পানিটি এ ঘোষণা দিয়েছে। খবর ডেকান ক্রনিক্যাল ও খালিজ টাইমসের।

খবরে বলা হয়, হিন্দু সম্প্রদায়ের মানুষ ফ্লাইটে আলাদা করে কোনও খাবার পাবেন না। মেন্যু থেকে হিন্দু মিল অপশনটি তুলে নেয়া হচ্ছে। তবে তারা অন্য ‘নিরামিষ খাবার’ গ্রহণ করতে পারবেন।

এয়ারলাইন্সের একজন মুখপাত্র বলেন, পণ্য ও সেবায় নিয়মিত পর্যালোচনার অংশ হিসেবে এ উদ্যোগ নেয়া হচ্ছে। তবে আমরা গ্রাহকদের কথা মাথায় রেখে আমাদের অফার ও সেবা বিবেচনা করে থাকি।

এমিরেটস এয়ারলাইন্স নিরামিষভোজীদের জন্য নিয়মিতভাবে ভারতীয় নিরামিষ খাবার সরবরাহ করে আসছে। প্রতিষ্ঠানটি বিশেষ করে ভারতীয় উপমহাদেশের মানুষের জন্য সব ধরনের নিরামিষ খাবার রাখতো। তাদের খাদ্য তালিকায় ছিল সবজি, তাজা ফল, শুকনো ফল, বাদাম, দুগ্ধজাত দ্রব্য, খাদ্যশস্যসহ অন্যান্য নিরামিষ পণ্য।

--------------------------------------------------------
আরও পড়ুন: কর্মসংস্থান কত হলো, হিসাব মেলাতে গিয়ে হোঁচট খেলেন মোদি
--------------------------------------------------------

এ তালিকায় কোনও ধরনের মাংস, মাছ, ডিম জাতীয় খাবার থাকত না।

একইসঙ্গে এয়ারলাইন্সটি জৈন ধর্মের বিশেষ করে যারা খাটি নিরামিষভোজী, তাদের জন্য নিরামিষ খাবার সরবরাহ করতো।

এমিরেটস বলছে, গ্রাহকের চাহিদার বিষয়টি সবসময় প্রাধান্য দেয় আমাদের প্রতিষ্ঠান। আমাদের খাবারও মান সম্পন্ন শেফরাই তৈরি করে থাকেন। এজন্য আমরা হিন্দু সম্প্রদায়ের গ্রাহকদের জন্য বিশেষ খাবার রেখেছি। তারা চাইলে মেন্যু থেকে তাদের পছন্দের খাবার নিতে পারবেন।

আরও পড়ুন:

এসআর/এ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়