• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

ছেলেধরা গুজবে এবার মহারাষ্ট্রে পাঁচজনকে পিটিয়ে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০২ জুলাই ২০১৮, ১৫:৪২

ত্রিপুরার পর মহারাষ্ট্র। ছেলেধরা আতঙ্ক দেশের পূর্ব থেকে পশ্চিম প্রান্তে। গুজবের জেরে এবার মহারাষ্ট্রের ধুলে জেলায় পাঁচজনকে পিটিয়ে হত্যা করেছে গ্রামবাসী। এ ঘটনায় ১৫ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। খবর আনন্দবাজার পত্রিকার।

পুলিশ সূত্রে জানা গেছে, রোববার দুপুর সাড়ে ১২টা নাগাদ ধুলে জেলার রাইনপদা গ্রামে পাঁচজন অপরিচিত ব্যক্তি এলাকায় ঘোরাঘুরি করছিলেন। তারা এলাকার বাসিন্দাদের কাছে ভিক্ষা চাইছিলেন। এদিকে তার আগেই এলাকায় ছেলেধরা গুজব ছড়িয়েছিল। ওই পাঁচজনকে দেখেই আগুনে ঘি পড়ে। সন্দেহ গিয়ে পড়ে ওই পাঁচজনের ওপর।

এরপরই পাঁচজনকে ধরে ফেলেন গ্রামবাসীরা। তাদের নিয়ে যাওয়া হয় একটি ঘরে। সেখানে বাইরে থেকে তালাবদ্ধ করে শুরু হয় গণপিটুনি। কিল, ঘুষি, লাথির সঙ্গে বাঁশ-লাঠি দিয়েও বেধড়ক পেটানো হয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় পাঁচজনের। পরে পুলিশ গিয়ে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠায়।

ধুলের পুলিশ সুপার আর রামকুমার জানিয়েছেন, নিহত ব্যক্তিরা মহারাষ্ট্রেরই শোলাপুর এলাকার বাসিন্দা। তারা ভিক্ষা করতেই গ্রামে এসেছিলেন। ছেলেধরা গুজবে তাদের পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় ১৫ জনকে আটক করা হয়েছে। উচ্চপদস্থ পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে তদন্ত করছেন। পাশাপাশি আটককৃতদেরও জিজ্ঞাসাবাদ করে আরও তথ্য জোগাড়ের চেষ্টা চলছে।

ঘটনার তীব্র নিন্দা করে মহারাষ্ট্রের স্বরাষ্ট্র দপ্তরের তরফে জানানো হয়েছে, ঘটনার তদন্ত শুরু হয়েছে। পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় কীভাবে গুজব ছড়িয়ে পড়লো, তা খতিয়ে দেখা হচ্ছে। প্রথম কোথা থেকে এই ধরনের গুজব ছড়ানো হয়েছে, তার উৎসও খোঁজার চেষ্টা চলছে। পাশাপাশি ভবিষ্যতে যাতে এই ধরনের গুজব আটকানো যায়, তার জন্য সব রকম ব্যবস্থা নেয়া হচ্ছে।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মাকে গাছে বেঁধে ছেলেকে পিটিয়ে হত্যা, ব্যাংক কর্মকর্তা আটক
পাবনায় এক ট্রাক ড্রাইভারকে পিটিয়ে হত্যা
মহাদেবপুরে চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ
স্বামীকে পিটিয়ে হত্যার দায়ে স্ত্রীর যাবজ্জীবন
X
Fresh