• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ভারতে তরুণের পেট থেকে বের হলো ২ কেজি সিমেন্ট!

আন্তর্জাতিক ডেস্ক

  ২৯ জুন ২০১৮, ২০:০৮

বাবার সঙ্গে ঝগড়া করে গোলা সিমেন্ট খেয়ে ফেলেছিল এক যুবক। ঘটনার পাঁচদিন পর, বৃহস্পতিবার দুপুরে দেড় ঘণ্টা অস্ত্রোপচার করে যুবকের পাকস্থলী থেকে প্রায় দুই কেজি ওজনের জমা সিমেন্ট বের করলেন বর্ধমান মেডিকেল কলেজের চিকিৎসকরা। খবর আনন্দবাজারের।

অস্ত্রোপচারের পর চিকিৎসক মধুসূদন চট্টোপাধ্যায় বলেন, রোগীর অবস্থা বেশ খারাপ ছিল। এ ধরনের রোগী আগে পাওয়া যায়নি বলে বাস্তবিকভাবে অস্ত্রোপচার কঠিন ছিল। পাকস্থলীর ভেতর জমাট সিমেন্ট কী অবস্থায় রয়েছে বারবার দেখার পর অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

হাসপাতাল ও পরিবার সূত্রে জানা যায়, ১৯ বছরের যুবক বিকাশ পালের বাড়ি ঝাড়খণ্ডের পাকুড় জেলার পশ্চিম মহেশডাঙা গ্রামে। শনিবার সকালে বাবার সঙ্গে ঝগড়ার পরে বাড়ির উঠোনে বালতিতে রাখা গোলা সিমেন্ট পরপর কয়েক গ্লাস খেয়ে নেন ওই যুবক। কিছুক্ষণ পর থেকেই পেট ব্যথা ও শ্বাসপ্রশ্বাসে সমস্যা দেখা দেয়। পরিবারের দাবি, বিকাশকে প্রথমে বীরভূমের মুরারই হাসপাতালে ভর্তি করানো হয়। সেখান থেকে রামপুরহাট মহকুমা হাসপাতালে পাঠানো হয়।

সেখানকার চিকিৎসকরা জানান, রোগীর অবস্থা ভাল নয়। বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যেতে হবে। রোববারই বিকাশকে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক তথা অধ্যাপক স্নেহাংশু পানের তত্ত্বাবধানে ভর্তি করানো হয়।

অধ্যাপক স্নেহাংশু বলেন, ভর্তি করার পর নানা পরীক্ষা করে দেখা যায়, অস্ত্রোপচার ছাড়া কোনও উপায় নেই। এদিকে অস্ত্রোপচারের পর ভালো আছেন বিকাশ।

অপারেশনের পর তার পিসি রেখাদেবী ও বন্ধু পূষণ কুমার জানান, বিকাশের বাবা ধীরেন পাল ভাস্কর্যশিল্পী। বিকাশও বাবার সঙ্গে ওই কাজ করেন। কিন্তু শনিবার বিকাশ কাজ করতে নিমরাজি থাকায় ধীরেনবাবু ভর্ৎসনা করেন তাকে। তারপরই গোলা সিমেন্ট খেয়ে নেয় বিকাশ। একের পর এক হাসপাতাল পরিবর্তন করায় আমরা ভয় পেয়ে গিয়েছিলাম।

হাসপাতাল সুপার উৎপল দাঁ বলেন, চুল খাওয়া, মাটি খাওয়ার রোগী দেখেছি। কিন্তু গোলা সিমেন্ট খাওয়ার ঘটনা কখনও শুনিনি। শল্য বিভাগের চিকিৎসকরা নথি খুঁজেও ওই রকম রোগীর সন্ধান পাননি!

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের লোকসভা নির্বাচনে আজ ভোটগ্রহণ শুরু 
নবাবগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু
পাবনায় ১২ ট্রাক ভারতীয় চিনি আটক
ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফর স্থগিত
X
Fresh