• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

রোহিঙ্গাদের জন্য ৪৮ কোটি ডলার সহায়তার ঘোষণা বিশ্বব্যাংকের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৯ জুন ২০১৮, ১১:১১

বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের সহায়তায় আটচল্লিশ কোটি ডলার দেয়ার ঘোষণা দিয়েছে বিশ্বব্যাংক। রোহিঙ্গাদের স্বাস্থ্য, শিক্ষা, পানি, পয়ঃনিস্কাশন ও সামাজিক সুরক্ষা চাহিদা মেটাতে এ সহায়তা দেয়া হবে। খবর রয়টার্স।

বৃহস্পতিবার বিশ্বব্যাংক জানায়, অপরিশোধযোগ্য অনুদানের মধ্যে পাঁচ কোটি ডলার ব্যয় হবে স্বাস্থ্যখাতে। রোহিঙ্গাদের মাতৃত্বকালীন, নবজাতক-শিশু কিশোরদের স্বাস্থ্য সেবা, প্রজননজনিত স্বাস্থ্য সুরক্ষা এবং পরিবার পরিকল্পনায় দেয়া হবে এ সহায়তা।

এক বিবৃতিতে বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম বলেন, রোহিঙ্গাদের দুর্দশা দেখে তাদের নিরাপদ, স্বেচ্ছা ও মর্যাদাপূর্ণ প্রত্যাবাসন পর্যন্ত তাদের সহায়তায় এ উদ্যোগ নেয়া হয়েছে।

এদিকে রোহিঙ্গা পরিস্থিতি খতিয়ে দেখতে বাংলাদেশে আসছেন বিশ্বব্যাংক প্রেসিডেন্ট জিম ইয়ং কিম ও জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস। আগামীকাল শনিবার বিকেলে বিশ্বব্যাংক প্রেসিডেন্ট ও রাতে জাতিসংঘ মহাসচিব ঢাকায় পৌঁছবেন। রোববার তারা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করাসহ ঢাকায় নানা কর্মসূচিতে যোগ দেবেন। পরদিন কক্সবাজারে রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শন শেষে ঢাকায় ফিরে সংবাদ সম্মেলন করবেন। ঐ দিন রাতেই ঢাকা ছাড়বেন বিশ্বব্যাংক প্রেসিডেন্ট। জাতিসংঘ মহাসচিব ঢাকা ছাড়বেন মঙ্গলবার সকালে।

এপি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রতি বছর দূষণে প্রাণ হারাচ্ছেন পৌনে ৩ লাখ বাংলাদেশি
রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন সুইডেনের রাজকুমারী
রোহিঙ্গা ক্যাম্পে সুইডেনের রাজকন্যা
রোহিঙ্গাদের জন্য ইউএনডিপি’র বড় তহবিল গঠনের আহ্বান প্রধানমন্ত্রীর
X
Fresh