• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

পর্যটক টানতে লেবাননের রাস্তায় হাফপ্যান্ট পরা নারী পুলিশ (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৮ জুন ২০১৮, ১৫:২৫ | আপডেট : ২৮ জুন ২০১৮, ১৬:১৯
ট্রাফিক নিয়ন্ত্রণে রাস্তায় ট্রাফিক পুলিশ থাকবে বিষয়টি স্বাভাবিক। কিন্তু যদি এমন এই ট্রাফিক নিয়ন্ত্রণের কাজটি করছে হাফপ্যান্ট পরা নারী পুলিশ! বিষয়টি অস্বাভাবিক মনে হলেও এরকম পোশাকে পুলিশ দায়িত্ব পালন করছে লেবাননে। সম্প্রতি দেশটির পর্যটন শহর ব্রাহ্মানার রাস্তায় ট্রাফিক নিয়ন্ত্রণের কাজে মোতায়েন করা হয়েছে হাফপ্যান্ট পরা নারী পুলিশ বাহিনী। এ নিয়ে চলছে নানা বিতর্ক। খবর এমএসএন।

পর্যটকদের আকর্ষণ করার জন্যই এমন পদক্ষেপ নিয়েছে দেশটির পর্যটন শহর  ব্রাহ্মানার মেয়র।  তিনি শহরটির  রাস্তায় রাস্তায় হাফপ্যান্ট নারী পুলিশ দাঁড় করিয়েছেন। লক্ষ্য ট্রাফিক নিয়ন্ত্রণ।

--------------------------------------------------------
আরও পড়ুন: আগামী মাসে বসছেন ট্রাম্প-পুতিন
--------------------------------------------------------

কিন্তু পর্যটক আকর্ষণে নারী পুলিশ সদস্যদের হাফপ্যান্ট পরিয়ে রাস্তায় দাঁড় করানোর এ ঘটনায় এরই মধ্যে বিতর্ক ছড়িয়ে পড়েছে লেবাননে।

দেশটির অনেক নাগরিকই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বিষয়টি নিয়ে সমালোচনা করছেন। আবার অনেকে বলছেন, এর মাধ্যমে পুরুষ পুলিশের তুলনায় নারী পুলিশকে অবমাননা করা হয়েছে।

কেউ কেউ এ পোশাককে যৌন উত্তেজক আখ্যা দিয়ে বলছেন, তরুণী পুলিশ সদস্যদের পর্যটক আকর্ষণে ব্যবহার করা লৈঙ্গিক বৈষম্যের জন্ম দিচ্ছে।

উল্লেখ্য, লেবানন ধর্ম ও গোষ্ঠীগতভাবে বিভক্ত একটি রাষ্ট্র। এখানে খ্রিস্টান, সুন্নি মুসলমান ও শিয়া মুসলমানেরা একত্রে বাস করেন। লেবাননের বেশির ভাগ রাজনৈতিক দল গোষ্ঠী বা গোত্র-ভিত্তিক।

 

 

আরও পড়ুন:

এপি/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়