• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

নেদারল্যান্ডসে সংবাদপত্রের কার্যালয়ে ভ্যান দিয়ে হামলা

আন্তর্জাতিক ডেস্ক
|  ২৭ জুন ২০১৮, ০৯:২৭ | আপডেট : ২৭ জুন ২০১৮, ০৯:৩২
নেদারল্যান্ডসের রাজধানী আমস্টারডামে শীর্ষ সংবাদপত্র দে টেলেগ্রাফের প্রধান কার্যালয়ে একটি ভ্যান গাড়ি তুলে দিয়ে হামলার ঘটনা ঘটেছে। ওই ঘটনার পর ভ্যান গাড়ির চালক এখন পলাতক রয়েছেন। পুলিশ বলছে, ইচ্ছাকৃতভাবে চালানো এই হামলায় কোনও হতাহতের ঘটনা ঘটেনি। খবর আরটি’র।

মঙ্গলবার স্থানীয় সময় ভোর ৪টার দিকে পত্রিকাটির সদরদপ্তরে দ্রুতগতির একটি সাদা ডেলিভারি ভ্যান ধাক্কা খায়। এ ঘটনায় ভবনটির সামনের জানালা ভেঙে যায় এবং আগুন ধরে যায়।

পুলিশের একজন মুখপাত্র জানিয়েছেন, ওই আগুনটি প্রায় ১৪ মিটার পর্যন্ত উঁচু ছিল। এদিকে সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত ছবিতে দেখা গেছে, দমকলকর্মীরা ভয়াবহ ওই অগ্নিকাণ্ড নেভাতে কাজ করে যাচ্ছেন। স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, খুব দ্রুতই ওই আগুন নিভিয়ে ফেলতে সক্ষম হয় দমকলকর্মীরা।

পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, ওই ভ্যানচালক ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যায়। ওই হামলাকারী এখনও পলাতক রয়েছেন এবং পুলিশ ঘটনা সংশ্লিষ্ট কোনও তথ্য জানতে তা সরবরাহ করার আহ্বান জানিয়েছেন।

এদিকে এই হামলা ইচ্ছাকৃতভাবে চালানো হয়েছে বলে পুলিশ সন্দেহ করছে। তবে দে টেলেগ্রাফের এডিটর-ইন-চিফ পল জেনসেন বলেন, এটি একটি সুস্পষ্ট হামলা। যদিও এই হামলায় কোনও হতাহতের ঘটনা ঘটেনি। তবে এটা আরও ভয়াবহ হতে পারতো। কেননা রাতের সময় নিরাপত্তায় খুব বেশি লোক ছিল না।

জেনসেন এক বিবৃতিতে বলেন, আমরা আমাদের কাজ অব্যাহত রেখেছি। এ ধরনের ঘটনায় আমরা ভীত নই।

এ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়