• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

আইকিয়ার দোকানে সোফার ওপর বন্দুক পেয়ে গুলি ছুড়লো শিশু!

আন্তর্জাতিক ডেস্ক
|  ২৬ জুন ২০১৮, ২৩:২৪
আসবাব এবং গৃহসজ্জা সামগ্রীর মাল্টিন্যাশনাল প্রতিষ্ঠান আইকিয়ার একটি দোকানে  সোফার ওপর পড়ে থাকা একটি বন্দুক থেকে গুলি ছুঁড়েছে এক শিশু। যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের ফিসার্সে এ ঘটনার পর তদন্ত শুরু হয়েছে। খবর সিএনএনের।

সিএনএনের সঙ্গে সম্পর্কযুক্ত ডব্লিউটিটিভি জানিয়েছে, দিনের শুরুর দিকে একজন ক্রেতা ওই সোফার ওপর বসেছিলেন। তিনি যখন আরও কেনাকাটার জন্য উঠে যান, তখন তার অজান্তেই বন্দুকটি সোফার ওপর পড়ে যায়।

ফিসার্স পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তি উঠে যাওয়ার পর কয়েকটি শিশু ওই সোফার ওপর বসে। তখন তারাই ওই বন্দুকটি খুঁজে পায়। তাদেরই একজন ট্রিগার চাপ দিলে গুলিটি বের হয়।

ডব্লিউটিটিভি জানাচ্ছে, এ ঘটনায় কেউ আহত হয়নি এবং ঘটনার পরও দোকানটি খোলা ছিল।

আইকিয়ার একজন মুখপাত্র এক বিবৃতিতে জানিয়েছেন, ক্রেতাদের নিরাপত্তা তাদের কোম্পানির অগ্রাধিকার। ওই বিবৃতিতে বলা হয়, আমরা এ ঘটনাকে সিরিয়াসভাবে নিয়েছি এবং ওই শিশুর পরিবারের কাছে আমরা আন্তরিকভাবে ক্ষমা চেয়েছি।

সুইডিশ আসবাব এবং গৃহসজ্জা সামগ্রীর মাল্টিন্যাশনাল প্রতিষ্ঠানটির বিবৃতিতে আরও বলা হয়, তারা নিয়মিতভাবে নিরাপত্তা নিশ্চিত করে এবং তাদের আগ্নেয়স্ত্রহীন কঠোর নীতি রয়েছে।

এদিকে যে দোকানে এ ঘটনা ঘটেছে, তারা পুলিশকে সর্বাত্মক সহযোগিতা করছে বলে জানিয়েছে।

অন্যদিকে হ্যামিল্টন কাউন্টির কৌঁসুলি এই কেস পর্যালোচনা করবেন বলে জানা গেছে। ইন্ডিয়ানার আইন অনুযায়ী, হ্যান্ডগান বহনের জন্য লাইসেন্স থাকতে হয়। তবে ওই ব্যক্তির বন্দুক বহনের অনুমতি ছিল কিনা সেটি নিশ্চিত হওয়া যায়নি।

ফিসার্স পুলিশের সার্জেন্ট টম ওয়েগের বলেছেন, বন্দুকের মালিক হলে দায়িত্ববান হওয়া জরুরি।

 

তিনি বলেন, যদি আপনি বন্দুক বহন করেন তাহলে সেটা যেন সবসময় আপনার নিয়ন্ত্রণে থাকে এটা মনে রাখা খুব জরুরি। এটা বন্দুকের মালিকানার অংশ, দায়িত্বপূর্ণ বন্দুকের মালিকানার অংশ।

তবে এ ঘটনায় ওই বন্দুকের মালিকের বিরুদ্ধে কোনও অভিযোগ আনা হবে কিনা সেটি নিশ্চিত হওয়া যায়নি।

এ/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়