• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

ভারতে গরু জবাইয়ের গুজবে একজনকে পিটিয়ে হত্যা (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২০ জুন ২০১৮, ১৭:৫০ | আপডেট : ২০ জুন ২০১৮, ১৮:০১
ভারতে গরু জবাইয়ের গুজব ছড়ানোর পর এক ব্যক্তিকে পিটিয়ে হত্যার ঘটনা ঘটেছে। ভারতের উত্তরপ্রদেশের হাপুর এলাকায় ১৮ জুন সোমবার এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তি হলেন ৪৫ বছরের কাশিম। খবর এনডিটিভি।

গণপিটুনিতে গুরুতর আহত হয়েছেন ৬৫ বছর বয়সী সামায়ুদ্দিন। আহত অবস্থায় তাকে স্থানীয় হাসপাতালে নেয়া হয়েছে। এই ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এ নিয়ে পুলিশ জানায়, সাইকেলআরোহী কাশিম ও সামায়ুদ্দিনের সঙ্গে কথা কাটাকাটির সূত্র ধরে গ্রামবাসীরা তাদের ওপর চড়াও হলে এ নির্মম ঘটনা ঘটে।

হামলার সঙ্গে গরু চোরাচালানি গুজবের সংশ্লিষ্টতা ছিল বলে জানিয়েছেন হতাহত ও আটক ব্যক্তিদের পরিবারের সদস্যরা।

-----------------------------------------------------------
আরও পড়ুন : গাজার ২৫টি সামরিক স্থাপনায় ইসরাইলের ৪৫ রকেট হামলা
-----------------------------------------------------------

কাশিম ও সামায়ুদ্দিনকে পিটুনি দেয়ার পরের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে গেলে পরিবারগুলোর দাবি আরও জোরালো হয়। এই ভিডিওতে দেখা যাচ্ছে, ছিন্নভিন্ন পোশাকে কাসিম একটি মাঠের ওপর শুয়ে আছে। তীব্র ব্যথায় তার কাতরানোর সময় এক ব্যক্তিকে হামলাকারীদের সরে যেতে ও কাশিমকে পানি দিতে বলতেও শোনা গেছে।

সিনিয়র পুলিশ কর্মকর্তা পরন কুমার বলেন, মোটরসাইকেলে করে বাঝেদা গ্রাম অতিক্রম করছিলেন দুই ব্যক্তি। পথের মধ্যেই স্থানীয়দের সঙ্গে তাদের বাকবিতণ্ডা হয়। এরপরই তাদের ওপর হামলা হয়। ওই গণপিটুনিতে এক ব্যক্তি মারা যান।

অভিযোগ জানানো পরিবারটি বলছে, দুই আরোহীকে বহনকারী মোটরসাইকেলটির সঙ্গে অন্য একটি মোটরসাইকেলের সংঘর্ষ হওয়ার পর ওই বাকবিতণ্ডা শুরু হয়েছিল। উত্তর প্রদেশের পুলিশ এ ঘটনায় একটি হত্যা মামলা দায়ের ও হামলার সঙ্গে জড়িত সন্দেহে দুইজনকে গ্রেপ্তার করেছে।

আরও পড়ুন : 

এপি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়