• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পাকিস্তানের নির্বাচনে ইমরান-আব্বাসি-মোশাররফের মনোনয়নপত্র বাতিল

আন্তর্জাতিক ডেস্ক

  ১৯ জুন ২০১৮, ২৩:০৮

পাকিস্তানের আসন্ন পার্লামেন্ট নির্বাচনে জন্য দাখিল করা পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের(পিটিআই) প্রধান ইমরান খান এবং সদ্য সাবেক প্রধানমন্ত্রী শহিদ খাকান আব্বাসিসহ বেশ কয়েক নেতার মনোনয়নপত্র বাতিল হয়েছে।

আগামী ২৫ জুলাই অনুষ্ঠেয় পাকিস্তানের জাতীয় ও প্রাদেশিক নির্বাচনে করাচির একটি আসন থেকে অংশ নিতে মনোনয়নপত্র দাখিল করেন তারা। কিন্তু তাদের মনোনয়নপত্র অসম্পূর্ণ হওয়ায় বাতিল করা হয়েছে।

এছাড়া নানা কারণে অল পাকিস্তান মুসলিম লিগের(এপিএমএল) প্রধান সাবেক সেনাশাসক পারভেজ মোশাররফ, মুত্তাহিদা কউমি মুভমেন্টের ফারুক সাত্তার, পিটিআইয়ের আয়েশা গুলালি এবং পিএমএল-এনের সরদার মেহতাব খান আব্বাসির মনোনয়নপত্রও বাতিল হয়েছে।

মঙ্গলবার সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার বরাত দিয়ে দেশটির শীর্ষস্থানীয় গণমাধ্যম ডনে প্রকাশিত একটি প্রতিবেদনে এসব কথা জানানো হয়েছে।

অবশ্য রিটার্নিং কর্মকর্তাদের সিদ্ধান্তের বিরুদ্ধে এসব প্রার্থী আপিল ট্রাইব্যুনালে যাওয়ার সুযোগ পাবেন। ২২ জুন পর্যন্ত আপিল গ্রহণ করবে পাকিস্তানের নির্বাচন কমিশন। ২৭ জুনের মধ্যে এসব আবেদনের সুরাহা করবে কমিশন।

এরপর ২৮ জুন বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে। ২৯ জুন পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করতে পারবেন প্রার্থীরা। আর প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশিত হবে ৩০ জুন।

উল্লেখ্য, এদিন পিপিপি চেয়ারম্যান বিলওয়াল ভুট্টো জারদারি, পিএমএল-এনের হামজা শাহবাজ ও মরিয়ম নওয়াজের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন নির্বাচন কমিশন।

কে/

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আবারও নেতৃত্বে ফিরছেন বাবর আজম!
ভেঙে গেল ভারত-পাকিস্তানের দুই মেয়ের সম্পর্ক
পাকিস্তানিদের সন্তুষ্ট করতে ভারতবিরোধী জিকির তুলছে বিএনপি : পাটমন্ত্রী
‘ভারত বর্জনের ডাকে পাকিস্তান আমলের রাজনীতি চালুর চেষ্টা চলছে’
X
Fresh