• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

জম্মু-কাশ্মীরে মেহবুবার হাত ছাড়লো বিজেপি

আন্তর্জাতিক ডেস্ক
|  ১৯ জুন ২০১৮, ১৫:৫৩ | আপডেট : ১৯ জুন ২০১৮, ১৬:০৩
ফাইল ছবি
ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরে মেহবুবা মুফতি সরকার থেকে সমর্থন প্রত্যাহার করলো বিজেপি। এর ফলে রাজ্যে পতনের মুখে মেহবুবা মুফতি সরকার। বিজেপি সভাপতি অমিত শাহ’র সভাপতিত্বে এক বৈঠকের পর দলটির পক্ষ থেকে এমন ঘোষণা এলো। এদিকে বিজেপি তাদের এই সিদ্ধান্তের কথা রাজ্যের গভর্নরকে জানিয়ে চিঠি পাঠিয়েছে। খবর ইকোনোমিক টাইমস, আনন্দবাজারের।

আজ মঙ্গলবার অমিত শাহ দলে জম্মু ও কাশ্মীরের দলীয় মন্ত্রী, অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে সেখানকার রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনার পর এমন সিদ্ধান্ত জানান। রমজান মাস উপলক্ষে জম্মু ও কাশ্মীরে সেনা অভিযান বন্ধ রাখে কেন্দ্র সরকার। এখন রমজান শেষ। কিন্তু মেহবুবা মুফতির পিডিপি চাইছে সংঘর্ষ বিরতি বজায় রাখা হোক। তবে কেন্দ্র এতে নারাজ।

এমন পরিপ্রেক্ষিতে পিডিপির সঙ্গে আর পথচলা সম্ভব নয় বলে জানিয়েছে বিজেপি। মঙ্গলবার নয়াদিল্লিতে সাংবাদিক বৈঠক করে বিজেপির মুখপাত্র রামমাধব বলেন, পিডিপির সঙ্গে আর পথ চলা সম্ভব হচ্ছে না। তাই আমরা সমর্থন তুলে নিচ্ছি।

এদিকে জোট ভেঙে যাওয়ার উপত্যকায় আগাম ভোট হচ্ছে কিনা তা নিয়ে জল্পনা-কল্পনা শুরু হয়েছে। কাশ্মীর উপত্যকায় ৪৬টি, জম্মুতে ৩৭টি ও লাদাখ অঞ্চলে ৪টি আসন রয়েছে। সবমিলিয়ে এই ৮৭ আসনের মধ্যে পিডিপি’র ২৮টি, বিজেপি’র ২৫টি, জম্মু ও কাশ্মীর ন্যাশনাল কনফারেন্সের ১৫টি ও কংগ্রেসের ১২টি আসন রয়েছে।

এ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়