• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

পরিবার থেকে শিশুদের আলাদা করা ঘৃণা করি: মেলানিয়া

আন্তর্জাতিক ডেস্ক
|  ১৮ জুন ২০১৮, ১৫:৫৯ | আপডেট : ১৮ জুন ২০১৮, ১৬:০৯
লরা বুশ ও মেলানিয়া ট্রাম্প
স্বামী ডোনাল্ড ট্রাম্পের অভিবাসন আইন নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন মার্কিন ফাস্ট লেডি মেলানিয়া ট্রাম্প। তিনি বলেছেন, পরিবার থেকে শিশুদের আলাদা করে দেয়াকে আমি ঘৃণা করি। দরকার হলে এই আইনের পরিবর্তন করা হোক। খবর বিবিসির।

অবৈধ অধিবাসীদের বিরুদ্ধে প্রেসিডেন্ট ডোনান্ড ট্রাম্প ‘জিরো টলারেন্স নীতি’ ঘোষণার পর এমন বিরল প্রতিক্রিয়া দেখালেন মেলানিয়া।

এদিকে সাবেক ফার্স্ট লেডি লরা বুশ ট্রাম্পের এই বিতর্কিত নীতির নিন্দা জানিয়েছেন। এ নিয়ে ওয়াশিংটন পোস্টে এক নিবন্ধও লিখেছেন লরা বুশ। তিনি লিখেছেন, বাবা-মার কাছ থেকে সন্তানকে আলাদা করা নির্মম, অনৈতিক ও হৃদয়বিদারক।

গত ছয় সপ্তাহে এই আইনের আওতায় অন্তত দুই হাজার মানুষকে তাদের পরিবার থেকে বিচ্ছিন্ন করা হয়েছে।

প্রাপ্ত বয়স্ক যারা আশ্রয়ের আশায় মার্কিন সীমান্ত পার হবার চেষ্টা করেছিলেন, তাদের অনেককেই কারাগারে রাখা হয়েছে। এ কারণে বহু শিশুই এখন তাদের বাবা-মা থেকে আলাদা থাকতে বাধ্য হচ্ছেন।

আর পরিবার থেকে বিচ্ছিন্ন এসব শিশুদের ডিটেনশন সেন্টার, ওয়ারহাউজ ও সুপারমার্কেটে রাখা হয়েছে। সমালোচকরা সরকারের বিতর্কিত এই নীতিকে নজিরবিহীন বলে মন্তব্য করেছেন।

অন্যদিকে পরিবার থেকে শিশুদের আলাদা করার এই নীতির জন্য দায়ভার উল্টো ডেমোক্রেটদের ওপরই চাপিয়েছেন ট্রাম্প। শনিবার এক টুইট বার্তায় তিনি দূরত্ব মিটিয়ে একটি নতুন আইন প্রণয়নের ব্যাপারে ডেমোক্রেট ও রিপাবলিকানদের একসঙ্গে কাজ করার আহ্বান জানান।

সীমান্তে এক অভিবাসন প্রত্যাশীকে চেক করা হচ্ছে

তবে সমালোচকরা বলছেন, গেলো মাসে মার্কিন অ্যাটর্নি জেনারেল জেফ সেশন্স পরিবার থেকে শিশুদের আলাদা করার এই নীতি ঘোষণা করেন।  

এ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়