• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় আহত ২২

আন্তর্জাতিক ডেস্ক
|  ১৮ জুন ২০১৮, ১৩:০২
যুক্তরাষ্ট্রের নিউ জার্সি অঙ্গরাজ্যের ট্রেনটনে একটি রাতব্যাপী আর্ট উৎসবে বন্দুক হামলায় ১৩ বছরের এক শিশুসহ অন্তত ২২ জন আহত হয়েছেন। পুলিশ জানিয়েছে, স্থানীয় সময় রাত তিনটার দিকে কমপক্ষে দুই ব্যক্তি গুলি ছোড়ে। ওইসময় সেখানে প্রায় এক হাজার লোক স্থানীয় আর্ট, মিউজিক ও খাবার উপভোগ করছিলেন। খবর বিবিসির।

একজন স্থানীয় কৌঁসুলি জানিয়েছেন, ৩৩ বছর বয়সী সন্দেহভাজন একজন হামলাকারীকে গুলি করে হত্যা করা হয়েছে এবং অপর ব্যক্তিকে আটক করা হয়েছে।

আহতদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। পুলিশ প্রাথমিকভাবে জানিয়েছিল, হামলায় ২০ জন আহত হয়েছেন। তবে পরে আরও দুইজন আহত হওয়ার খবর নিশ্চিত করেন তারা।

তবে কী কারণে এই হামলার ঘটনা ঘটেছে তা স্পষ্ট নয়। ঘটনাস্থলে বেশ কয়েকটি অস্ত্রও খুঁজে পাওয়া গেছে।

এছাড়া কাছাকাছি এলাকা গাড়ি হাইজ্যাকের চেষ্টা হয়েছে বলেও খবর পাওয়া গেছে। তবে ওই ঘটনার সঙ্গে বন্দুক হামলার কোনও যোগসূত্র রয়েছে কিনা তা জানা যায়নি।

আরভিং হিগিনবোথাম নামের একজন ভুক্তভোগী বলেন, তার গায়ে চারটি গুলি লেগেছে। তিনি বলেন, সবাই খুব সুন্দর সময় কাটাচ্ছিল। কিন্তু একটু পরেই গুলির শব্দ। আমার পায়ে গুলি লাগে, আমি মাটিতে পড়ে যাই।

অ্যাঞ্জেলো নিকোলো তার ভাইয়ের সঙ্গে ওই অনুষ্ঠানে এসেছিলেন। তিনি বলেন, আমি গুলির জোরালো শব্দ শুনতে পাই এবং লোকজনদের ছোটাছুটি করতে দেখি।

সাম্প্রতিক মাসগুলোতে যুক্তরাষ্ট্রে বন্দুক হামলার ঘটনা বেড়ে গেছে। দেশটিতে আগ্নেয়াস্ত্র কেনা খুব সহজ বলে সেখানে সচরাচর এ ধরনের ঘটনা ঘটে থাকে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়