• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

লিঙ্গ বৈষম্যের অভিযোগে মোশাররফকে তোপ ইমরানের সাবেক স্ত্রীর

আন্তর্জাতিক ডেস্ক
|  ১৮ জুন ২০১৮, ১১:১২ | আপডেট : ১৮ জুন ২০১৮, ১১:২২
ইমরান খানের সাবেক স্ত্রী রেহাম খানের আত্মজীবনী ঘিরে বিতর্ক যেন থামছেই না। সেই বিতর্কে জড়িয়ে পড়লেন পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফ। তার একটি টুইটের বিরুদ্ধে সরব হলেন রেহাম। খবর আনন্দবাজারের।

মোশাররফ লিখেছিলেন, ‘স্পেশালি আ লেডি ডাজ নট রাইট সাচ থিংস’। লক্ষ্য রেহাম খান। এরপরই মোশাররফের বিরুদ্ধে লিঙ্গ বৈষম্যের অভিযোগ আনেন রেহাম। তিনি বলেন, নারীরা কী করবেন, তা কী উনি ঠিক করে দেবেন? রেহামের আরও প্রশ্ন, কীভাবে মোশাররফ নারীদের নিয়ে এমন কথা বলতে পারেন? নারীরা কেন স্পষ্ট কথা বলতে পারবেন না? কেন নারীদের ওপরই বিধিনিষেধ?

মোশাররফ অভিযোগ করেছেন, নওয়াজ শরিফের দল পাকিস্তান মুসলিম লিগের (পিএমএল-এন) সমর্থক রেহাম। আর তাই শরিফের এজেন্ডাকে সামনে রেখেই আত্মজীবনী লিখেছেন রেহাম। আত্মজীবনীর খসড়ার কিছু অংশ তিনি নাকি হোয়াটসঅ্যাপে পেয়েছেন। সাবেক স্বামী ইমরান খানের সম্মানহানি করতেই রেহামের এই পদক্ষেপ বলেও উল্লেখ করেছেন মোশাররফ।  তার কথায়, তেহরিক-ই-ইনসাফের সঙ্গে রাজনৈতিক শত্রুতা বাড়াতে চাইছেন রেহাম। মোশাররফের দাবি, নওয়াজ শরিফ রেহামকে ব্যবহার করছেন। আর নওয়াজের কথা মতোই নিজের আত্মজীবনীতে ভুল তথ্য লিখেছেন রেহাম। যা নাকি নারীদের মানায় না। তবে মোশাররফের সব অভিযোগকে উড়িয়ে দিয়ে রেহাম বলেছেন, তিনি তার বইয়ে সত্যটাই তুলে ধরেছেন। তাই অনেকে ভয় পাচ্ছেন। শরিফের সঙ্গে তার আত্মজীবনীর কোনও সম্পর্ক নেই। এমনকি শরিফের সঙ্গে তার সাক্ষাৎ পর্যন্ত হয়নি বলে উল্লেখ করেছেন রেহাম। নওয়াজ শরিফকে পাকিস্তানের মানুষ ভালোবাসেন, তার প্রচারের প্রয়োজন নেই, এমনই মনে করেন ইমরানের সাবেক স্ত্রী।

আগামী মাসেই পাকিস্তানে সাধারণ নির্বাচন। তারই আগে আত্মজীবনী প্রকাশ করে রেহাম খান নাকি বেশ কিছু বিস্ফোরক তথ্য সামনে আনতে চলেছেন। এগুলো ইমরানের ভাবমূর্তির পক্ষে মোটেও সুখকর নয়, এমনটাও মনে করেছেন অনেকেই। কী সেই বিস্ফোরক তথ্য তা এখনও না জানা গেলেও বইটি প্রকাশের আগেই রেহামকে প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে। বিরোধী রাজনৈতিক নেতারা আদালতে মামলা ঠুকেছেন। বই প্রকাশে নিষেধাজ্ঞা চেয়ে মামলা ঠুকেছেন ইমরান খান নিজেও। এই বইয়ে পাকিস্তানি-ব্রিটিশ সাংবাদিক রেহাম খানের সঙ্গে একাধিক সেলিব্রিটির কথোপকথন ও ইমরান খানের বিয়ের ঘটনা বিস্তারিতভাবে উল্লেখ থাকার কথা।

আরও পড়ুন : 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়