• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

ফ্রান্সে সুপারমার্কেটে ‘আল্লাহু আকবর’ বলে দুইজনকে ছুরিকাঘাত তরুণীর

আন্তর্জাতিক ডেস্ক
|  ১৭ জুন ২০১৮, ২২:১৩

ফ্রান্সের একটি সুপারমার্কেটে ‘আল্লাহু আকবর’ বলে দুইজনকে ছুরিকাঘাত করেছেন বলে অভিযোগ উঠেছে কালো পোশাক পরা এক তরুণীর বিরুদ্ধে।

রোববার সকালে দেশটির দক্ষিণাঞ্চলের লা সেয়নে-সার-মের’র ই.লেক্লার্ক নামের এই সুপারমার্কেটে দুই ক্রেতাকে ২৪ বছর বয়সী এই তরুণী ছুরিকাঘাত করেন বলে স্থানীয় প্রতিবেদনের বরাত দিয়ে জানিয়েছে যুক্তরাজ্যের সংবাদ মাধ্যম ডেইলি মেইল।

শপিংয়ের সময় এক পুরুষের বুকে ছুরিকাঘাত করেন এই তরুণী। দ্রুতই তাকে হাসপাতালে নেয়া হয়। মার্কেটের ক্যাশ ডেস্কের কাছে দাঁড়িয়ে থাকা এক নারীকেও আঘাত করেন তিনি কিন্তু তা গুরুতর নয়।

মার্কেটটির কর্মকর্তারা জানান, কর্মচারীরা দ্রুতই হামলাকারী তরুণীকে ধরে ফেলেন। তিনি ফ্রান্সে জন্মগ্রহণ করেছেন বলে জানিয়েছেন। তার বয়স ২৪ বছর মতো হতে পারে। তিনি মানসিক রোগী বলে জানা গেছে।

তদন্তকারী পুলিশ কর্মকর্তা বার্নার্ড ম্যার্চ্যাল বলেন, আপাতদৃষ্টিতে এটা একটা বিচ্ছিন্ন ঘটনা, যা ঘটিয়েছেন একজন মানসিক রোগী। তবে এটা আসলেই বিচ্ছিন্ন কোনও ঘটনা কিনা তা আমরা খতিয়ে দেখছি।

তিনি বলেন, আলামত দেখে মনে হচ্ছে হত্যা করার জন্য ছুরিকাঘাত করা হয়েছে। আমরা জানি না যে এই ঘটনার সঙ্গে সন্ত্রাসীদের কোনো যোগসূত্র আছে কিনা। হামলাকারী সন্ত্রাসীদের সঙ্গে যুক্ত কিনা সেই ব্যাপারে জানতে তার পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগে চেষ্টা চলছে।

এর আগে প্যারিসের কাছে ‘আল্লাহু আকবর’ বলে ছুরিকাঘাতে একজনকে নিহত এবং চারজনকে আহত করেন এক ছুরিধারী। ২০১৫ সালের জানুয়ারিতে প্যারিসের প্যারিসে শার্লি হেবদো নামের রম্য একটি সাপ্তাহিক পত্রিকার কার্যালয়ে জঙ্গি হামলার ঘটনায় ২৪০ জনেরও বেশি লোক মারা যান।

কে/

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়