• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

যানজট এড়াতে ঘোড়ায় চড়ে অফিসে গেলেন এক ভারতীয়

আন্তর্জাতিক ডেস্ক

  ১৬ জুন ২০১৮, ২৩:০৫

যানজটে বিরক্ত হয়ে অফিসে যাওয়ার যানবাহন হিসেবে ঘোড়াকে বেছে নিলেন ভারতের ব্যাঙ্গালুরু প্রদেশের এক সফটওয়্যার ইঞ্জিনিয়ার।

ঘোড়ায় চড়ে অফিসে গিয়ে দুর্বিসহ যানজটের বিরুদ্ধে প্রতিবাদ জানানো রুপেশ কুমার ভার্মা নামের এই তরুণ ইঞ্জিনিয়ার ইতোমধ্যে ইন্টারনেট সেনসেশন হয়ে গেছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ভাইরাল হওয়া ছবিতে দেখা যাচ্ছে, টিপটপ পোশাক পরা একজন কাঁধে ল্যাপটপ ব্যাগ ঝুলিয়ে সাদা রঙের ঘোড়ায় চড়ে সড়ক ধরে চলছেন। ঘোড়ার পেটের কাছে ঝোলানো একটি প্ল্যাকার্ডে লেখা, ‘একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে শেষ কর্মদিবস।’

দেশটির সংবাদ মাধ্যম নিউজ১৮কে রুপেশ কুমার ভার্মা জানান, ব্যাঙ্গালুরুর যানজটে বিরক্ত হয়ে প্রতিবাদের এই পথ বেছে নিয়েছেন তিনি।

তিনি বলেন, আমি গত আট বছর ধরে ব্যাঙ্গালুরুতে বসবাস করছি। এখানকার সড়কগুলোর যানজট এবং মারাত্মক দূষিত বায়ুতে আমি বিরক্ত হয়ে পড়েছি। ঘোড়ায় চড়ে আসায় শুরুতে অফিসের নিরাপত্তারক্ষীরা আমাকে ঢুকতে বাধা দিয়েছিল।

তার ঘোড়ায় চড়ে অফিসে যাওয়ার ছবি যে ভাইরাল হয়ে যাবে, তা কল্পনা করেননি উল্লেখ করে ভার্মা বলেন, আমি জানতাম ‍না এটা ভাইরাল হয়ে যাবে। এটা আমার শেষ কর্মদিবস ছিলো এবং আমি এভাবেই যানজটের ওপর আমার বিরক্তি প্রকাশ করতে চেয়েছিলাম।

তিনি আরও বলেন, আমাদের এক জায়গায় ৩০ থেকে ৪০ মিনিট বসে থাকতে হয়। এই সমস্যা সমাধানের অনেক উপায় আছে। সবচেয়ে বড় কথা এক্ষেত্রে প্রযুক্তি ব্যবহারের অনেক সুযোগও আছে।

চাকরি ছেড়ে নিজে নতুন কিছু করার চিন্তা করছেন উল্লেখ করে এই তরুণ বলেন, আমি সেনাবাহিনীতে চাকরি করতে চেয়েছিলাম কিন্তু আমার সেই স্বপ্ন কখনোই সত্য হয়নি।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যানজট নিরসনে নেমে মেয়র খেলেন মামলা 
ছুটির দিনেও রাজধানীতে তীব্র যানজট
রমজানে যানজট নিরসনে বিশেষ নজর দিতে হবে : ডিএমপি কমিশনার
উদ্বোধনের দিনেই যানজটে কাবু এক্সপ্রেসওয়ের এফডিসি এক্সিট র‌্যাম্প
X
Fresh