• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

সিঙ্গাপুর কোথায় ইন্টারনেটে সার্চ করছেন মার্কিনিরা!

আন্তর্জাতিক ডেস্ক

  ১৩ জুন ২০১৮, ১৫:০০

সিঙ্গাপুর নিয়ে হঠাৎই যেন সবার কৌতূহল বেড়ে গিয়েছে। অন্তত রাজনীতিতে যাদের সামান্যতম আগ্রহ রয়েছে, তাদের কাছে তো বটেই। হবে নাই বা কেন? বিশ্বের দুই শক্তিধর দেশের নেতা মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এব‌ং উত্তর কোরিয়ার শাসক কিম জং উন যে এই প্রথম এক টেবলে মুখোমুখি হলেন। কিন্তু ‘সিঙ্গাপুরটা ঠিক কোথায়?’ প্রশ্নটা তুলেছেন মার্কিন মুলুকের আমজনতার একাংশ। গুগল ট্রেন্ডস ঘেঁটে দেখা গেছে, মঙ্গলবারের বৈঠকের আগের ২৪ ঘণ্টায় এটি নিয়ে গুগলে অসংখ্যবার সার্চ করেছেন তারা। খবর আনন্দবাজারের।

সিঙ্গাপুর নিয়ে উৎসাহই শুধু নয়, সঙ্গে বেশ কিছু অদ্ভুত প্রশ্নও করেছেন মার্কিন মুলুকের নাগরিকেরা। ‘পরমাণু বৈঠকটা কোথায় হবে?’ ‘ট্রাম্প কতটা লম্বা?’ বা ‘উত্তর কোরিয়ার প্রেসিডেন্টের উচ্চতা কত?’ এমন চোখকপালে তোলা অজস্র প্রশ্ন ভেসে উঠেছে গুগলের সার্চ বারে।

এই পরিসংখ্যান দেখে অনেকেরই জিজ্ঞাসা, দুই নেতার বৈঠক কতটা ফলপ্রসূ হলো তা নিয়ে কী তাহলে মার্কিন মুলুকের আমজনতার কোনও আগ্রহ নেই? কারণ বৈঠক সংক্রান্ত বিষয়ের থেকেও নেট দুনিয়ার বাসিন্দারা খোঁজাখুঁজি করেছেন তার বাইরের তথ্য। যার সঙ্গে সরাসরি যোগ নেই কোনও রাজনীতিক শিবিরের। মজার বিষয় হলো, এই ধরনের প্রশ্ন উঠে এসেছে আমেরিকার সেইসব জায়গা থেকে যেখানকার বাসিন্দারা ট্রাম্পকে ভোট দিয়ে জিতিয়েছিলেন। সিঙ্গাপুরের অবস্থান জানতে চেয়েছেন আইওয়া, কেন্টাকি এবং টেনিসির মতো মার্কিন অঙ্গরাজ্য থেকে।

তবে পিছিয়ে নেই গত নির্বাচনে ট্রাম্পের বিরোধীপ্রার্থী হিলারি ক্লিন্টনের সমর্থকেরাও। কানেক্টিকাট বা কলোরাডোর মতো অঙ্গরাজ্য, যেখানকার বাসিন্দাদের অধিকাংশই হিলারিকে ভোট দিয়েছিলেন, তারাও সিঙ্গাপুর কোথায় তা জানতে চেয়ে গুগলে সার্চ করেছেন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মায়ের ইচ্ছাতেই সিঙ্গাপুরে ঈদের ছুটি কাটাচ্ছেন মিম
ঈদের ছুটিতে যেখানে উড়াল দিলেন মিম
সিঙ্গাপুর থেকে স্বল্পমেয়াদে এলএনজি সরবরাহে নীতিগত অনুমোদন দিল সরকার 
চিকিৎসার জন্য সিঙ্গাপুরে সোহেল রানা
X
Fresh