• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সিঙ্গাপুরে ভ্রাম্যমাণ নিজস্ব টয়লেট নিয়ে এসেছেন কিম

আন্তর্জাতিক ডেস্ক, অনলাইন ডেস্ক

  ১১ জুন ২০১৮, ১৯:৩৪

রুদ্ধশ্বাস অপেক্ষার পর সিঙ্গাপুরে আগামীকাল ১২ জুন মঙ্গলবার অনুষ্ঠিত হতে চলেছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের বৈঠক। ট্রাম্প-কিমের বৈঠকের দিকে তাকিয়ে আছে পুরো বিশ্ব। এরই মধ্যে সিঙ্গাপুরে পৌঁছেছেন ট্রাম্প-কিম। আর কিম সঙ্গে নিয়ে এসেছেন নিজস্ব ভ্রাম্যমাণ টয়লেট। খবর ইন্ডিপেনডেন্ট।

এদিকে ১২ জুন ট্রাম্প-কিমের বৈঠক নিয়ে সিঙ্গাপুর জুড়ে নেয়া হয়েছে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা। আগামীকাল সিঙ্গাপুরের সেন্তোসা দ্বীপের ক্যাপেল্লা হোটেলে মিলিত হবেন এ দুই নেতা। এই দুই নেতার বৈঠকে কী হয়, তার রুদ্ধশ্বাস অপেক্ষা এখন।

মজার বিষয় হচ্ছে উত্তর কোরিয়ার নেতা কিমের সবসময় ভ্রমণ সঙ্গী হয় বেশ কিছু টয়লেট। এর মধ্যে একটি টয়লেট রয়েছে তার নিজের মার্সিডিজ গাড়ির ভেতরেও।

উত্তর কোরিয়ার সংবাদমাধ্যম ডেইলি নর্থকোরিয়া ২০১৫ সালে এক প্রতিবেদনে জানায়, কিম জং উনের ব্যক্তিগত ট্রেনেই শুধু তার বিশ্রাম কক্ষ আছে এমনটা নয় বরং তিনি মাঝারি অথবা ছোট আকারের যে গাড়ি অথবা বিশেষ বাহনে ভ্রমণ করেন না কেন তার সবগুলোই নকশা করা হয় পাহাড়ি অথবা তুষারাবৃত্ত পথেও চলাচলের উপযোগী করে।

উত্তর কোরিয়ার এই নেতার শারীরিক অবস্থা নিয়ে সর্বোচ্চ গোপনীয়তা বজায় রাখা হয়।

উত্তর কোরিয়ার গার্ড কমান্ডের সাবেক সদস্য লি ইয়ুন-কিওল বলেন, পাবলিক টয়লেট ব্যবহার করেন না উত্তর কোরিয়ার এই নেতা। বরং সফরের সময় তার আশপাশে সবসময় রাখা হয় ভ্রাম্যমাণ টয়লেট। নেতার মল পরীক্ষা করলে তার শারীরিক অবস্থার তথ্য পাওয়া যেতে পারে; যে কারণে এই বর্জ্য যেখানে-সেখানে ফেলা হয় না।

এপি/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিঙ্গাপুর থেকে স্বল্পমেয়াদে এলএনজি সরবরাহে নীতিগত অনুমোদন দিল সরকার 
চিকিৎসার জন্য সিঙ্গাপুরে সোহেল রানা
যেসব অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা
দেশে ফিরলেন ওবায়দুল কাদের
X
Fresh