• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

জাপানে বুলেট ট্রেনে ছুরি হামলায় নিহত ১

আন্তর্জাতিক ডেস্ক

  ১০ জুন ২০১৮, ১০:১৩

জাপানে একটি বুলেট ট্রেনে ছুরিকাঘাতে এক যাত্রীকে হত্যা এবং আরও দুইজনকে আহত করার ঘটনায় একজন সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। শনিবার স্থানীয় সময় রাত ১০টার দিকে এই ছুরি হামলার ঘটনা ঘটে। খবর বিবিসির।

কর্মকর্তারা জানাচ্ছেন, রাজধানী টোকিও থেকে ওসাকাগামী একটি বুলেট ট্রেনে এই হামলার ঘটনা ঘটে। ওদাওয়ারা স্টেশন ট্রেনটি থামার পর পুলিশ ওই সন্দেহভাজন ব্যক্তিকে আটক করে।

ওই ঘটনার সময় ট্রেনটিতে আটশ’র বেশি যাত্রী ছিলেন। কর্মকর্তারা বলছেন, ঘাড়ে আঘাত নিয়ে একজন পুরুষ যাত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, হামলার শিকার অপর দুইজনই নারী।

স্থানীয় পুলিশের একজন মুখপাত্র বার্তা সংস্থা এএফপি বলেছেন, হত্যাচেষ্টার সন্দেহে ইচিরো কোজিমা নামের ২২ বছর বয়সী এক তরুণকে গ্রেপ্তার করা হয়েছে।

--------------------------------------------------------
আরও পড়ুন : কানাডার প্রধানমন্ত্রী অসৎ ও দুর্বল: ট্রাম্প
--------------------------------------------------------

জাপানের রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম এনএইচকে পুলিশকে উদ্ধৃত করে জানিয়েছে যে, কোজিমা এলোপাতাড়ি হামলা চালিয়েছে এবং ট্রেনে তার কাছে ‘বেশ কিছু ধারালো বস্তু’ ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ভয়ার্ত যাত্রীরা যখন হামলা থেকে বাঁচার চেষ্টা করছিলেন তখন তাদের কাঁদতে দেখা যায়।

জাপানের সংবাদপত্র মাইনিচি শিমবুনকে একজন যাত্রী জানিয়েছেন, হঠাৎ করে, অনেক যাত্রী বেরিয়ে আসতে থাকেন…মানুষজন ভয় পেয়ে গিয়েছিল।

উন্নত বিশ্বের দেশগুলোর মধ্যে জাপানে সহিংস অপরাধের মাত্রা খুবই কম। এর আগে ২০১৫ সালে একটি বুলেট ট্রেনে নিজের গায়ে আগুন ধরিয়ে এক ব্যক্তি আত্মহত্যা করেন। ওই ঘটনায় একজন নারী যাত্রীও নিহত হন এবং আগুন ও ধোঁয়ার কারণে আরও ২০ জন আহত হন।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাবাকে ছুরিকাঘাতে হত্যা, ছেলে পলাতক 
মেলার চাঁদা নিয়ে বিরোধ, মাদরাসাছাত্রকে ছুরিকাঘাতে হত্যা
ময়মনসিংহে ছুরিকাঘাতে শ্রমিক খুন
বড় মেয়েকে নিয়ে গোপনে বাংলাদেশ ছাড়লেন সেই জাপানি মা
X
Fresh