• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

রাশিয়াকে জি-সেভেনে পুনরায় অন্তর্ভুক্ত করা উচিত: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক

  ০৮ জুন ২০১৮, ২০:১৭

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শুক্রবার বলেছেন, শিল্পোন্নত দেশগুলোর জোট জি-সেভেন এ পুনরায় রাশিয়াকে অন্তর্ভুক্ত করা উচিত। আজ শুক্রবার কানাডার কুইবেক প্রদেশের চার্লেভয়েক্সের লা মালবাইয়ে জি-সেভেন সম্মেলনকে সামনে রেখে এমন কথা বলেন মার্কিন প্রেসিডেন্ট। খবর সিএনএনের।

ডোনাল্ড ট্রাম্পের এমন মন্তব্য যুক্তরাষ্ট্রের গুরুত্বপূর্ণ মিত্রদের চেয়ে পুরো ভিন্ন। আর এমন এক সময় ট্রাম্প এ ধরনের মন্তব্য করলেন যখন ২০১৬ সালে মার্কিন নির্বাচনে রুশ হস্তক্ষেপের বিষয়ে তদন্ত করছেন বিশেষ কাউন্সিল রবার্ট মুলার। অভিযোগ রয়েছে, নির্বাচনে ট্রাম্পের প্রচারণা টিমকে প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেট প্রার্থী হিলারি ক্লিনটনের বিরুদ্ধে সহায়তা করেছে রাশিয়া।

--------------------------------------------------------
আরও পড়ুন : রাজীব গান্ধীর কায়দায় মোদিকে হত্যার পরিকল্পনা মাওবাদীদের!
--------------------------------------------------------

কানাডার চার্লেভয়েক্সে জি-সেভেন সামিটের উদ্দেশে যাত্রার আগে হোয়াইট হাউজে তিনি সাংবাদিকদের বলেন, এই সম্মেলনে রাশিয়ার থাকা উচিত। তাদের উচিত রাশিয়াকে ফিরতে দেয়া। কেননা আমাদের উচিত রাশিয়াকে আলোচনার টেবিলে রাখা।

এর আগে বৃহস্পতিবার মার্কিন প্রেসিডেন্ট ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ ও কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে টুইটারে বচসায় জড়িয়ে পড়েন। যদিও এই দুই নেতার সঙ্গেই আজ দেখা হবে মার্কিন প্রেসিডেন্টের।

ক্রাইমিয়াকে রাশিয়ার সঙ্গে সংযুক্ত করার ঘটনায় জি-এইট নামে পরিচিত গ্রুপ থেকে ২০১৪ সালে রাশিয়াকে বাদ দেয়া হয়।

এদিকে চলতি সপ্তাহে অস্ট্রিয়ার রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যম ওআরএফকে এক সাক্ষাৎকার দেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। সেখানে তার কাছে ক্রাইমিয়াকে ইউক্রেনের কাছে ফিরিয়ে দেয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ ধরনের কোনও পরিস্থিতি নেই এবং এটা কখনও হবেও না।

আরও পড়ুন :

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নিকি হ্যালি
সাড়ে ৩৫ কোটি ডলার জরিমানার পাশাপাশি ব্যবসা বন্ধ ট্রাম্পের
চতুর্থবারের মতো নোবেলের মনোনয়ন পেতে যাচ্ছেন ট্রাম্প
X
Fresh