• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

সংযুক্ত আরব আমিরাতে রমজানে চোরদের টার্গেট মসজিদগুলোর দামি জুতায়

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ জুন ২০১৮, ১১:৪০

চলছে সিয়াম-সাধনার মাস রমজান। এই পবিত্রমাসে সংযুক্ত আরব আমিরাতের চোরদের নজর মসজিদগুলোর দামি জুতায়। আর নামাজের সময় প্রার্থনাকারীদের বাহারি ও দামি জুতা চুরি বন্ধ করতে দেশটির শারজাহ ও আজমান প্রদেশের মসজিদগুলোর প্রবেশ পথে গোপন পুলিশ মোতায়েন করেছে। খালিজ টাইমস।

দেশটির পুলিশ জানায়, সংযুক্ত আরব আমিরাতের বাজারে সহজলভ্য নয় এমন অনন্য নকশার জুতায় নজর থাকে চোরদের। চুরির পর সেসব নকশা নকল করে বানানো জুতা বিদেশের বাজারে বিক্রি করা হয়।

আজমান পুলিশের এক কর্মকর্তা জানায়, রমজান মাস শুরুর পর থেকে মসজিদগুলোর প্রবেশ পথে এ ধরনের অপকর্ম বন্ধে গোপন নজরদারি বাড়ানো হয়েছে।

তিনি আরও বলেন, অনেক চোরই হাতেনাতে ধরা পড়েছে।

ক্যামেরায় নজরদারি এবং সন্দেহজনক কর্মকাণ্ডের খোঁজে থাকা গোপন পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর টহল বাড়ায় আগের তুলনায় এ বছরের রমজানে জুতা চুরির পরিমাণ কমে এসেছে বলেও জানিয়েছেন শারজাহ পুলিশের এক কর্মকর্তা।

তিনি বলেন, জুতা ও পার্কিং লটের গাড়িগুলোতে থাকা মূল্যবান জিনিসপত্রের চুরি বন্ধ করতে আমরা মসজিদের চারদিকে টহলের সংখ্যা বাড়িয়েছি। পুলিশের জনসংযোগ ও নৈতিক দিকনির্দেশনা বিভাগ গাড়ির ভেতর মূল্যবান জিনিসপত্র ছেড়ে না যেতে জনগণের সচেতনতা বৃদ্ধিতে প্রচারাভিযানও শুরু করেছি আমরা।

এপি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রমজান মাসে ৪ বিশেষ আমল
সেহরিতে মসজিদের মাইকে অনবরত ডাকাডাকি, যা বললেন আহমাদুল্লাহ 
সময় বাড়ায় মেট্রোরেলে স্বস্তি, রাতেও যাত্রীর চাপ
রাজধানীর যেসব স্থানে কৃষকের দামে মিলবে তরমুজ
X
Fresh