• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

সিঙ্গাপুরে ট্রাম্পের সঙ্গে বৈঠকে কিম জং উনের হোটেল বিল নিয়ে সংশয়

আন্তর্জাতিক ডেস্ক

  ০৩ জুন ২০১৮, ২৩:২৯

সিঙ্গাপুরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের বৈঠকের প্রস্তুতি পুরোদমে চালিয়ে যাচ্ছে দুইদেশের কর্মীরা। এরই মধ্যে কিমের পছন্দের হোটেল দ্য ফুলারটনে থাকার বিল নিয়ে দেখা দিয়েছে সংশয়। সিঙ্গাপুর নদীর তীরের হোটেল ফুলারটনের প্রেসিডেন্সিয়াল সুইটে এক রাত থাকার খরচ ছয় হাজার ডলার। আর এই হোটেলই থাকতে চান কিম। খবর নিউজ উইক, ওয়াশিংটন পোস্ট, দ্য স্ট্রেইটস টাইমস।

আসন্ন সম্মেলনের সাথে সংশ্লিষ্ট দু’জন জানিয়েছেন কিম জং উনের হোটেল বিল কে মেটাবে তা এখনও ঠিক করা হয়নি।

সিঙ্গাপুরের দ্য স্ট্রেইটস টাইমস পত্রিকা এক প্রতিবেদনে জানায়, উত্তর কোরিয়া চায় অন্য কোনও দেশ কিমের পছন্দের হোটেল দ্য ফুলারটনে থাকার বিল দিয়ে দিক।

১২ জুন অনুষ্ঠিতব্য বৈঠকটি বাতিল করে দেয়ার পরপরই গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ট্রাম্প জানান, এটি পূর্বনির্ধারিত সময়েই হবে।

--------------------------------------------------------
আরও পড়ুন : মেক্সিকোতে কাউন্সিলর প্রার্থীকে গুলি করে হত্যা
--------------------------------------------------------

শনিবার ইন্টারন্যাশনাল ক্যাম্পেইন টু অ্যাবলিশ নিউক্লিয়ার ওয়েপন (আইক্যান) এই হোটেল বিল মেটানোর বিষয়ে আগ্রহ দেখিয়েছে। নোবেল শান্তি পুরস্কার বিজয়ী সংগঠনটি জানিয়েছে, ওই পুরস্কারে যে নগদ অর্থ তাদের দেয়া হয়েছে, তা থেকে তারা এই অর্থ পরিশোধ করতে পারে। কোরীয় উপত্যকায় শান্তি প্রতিষ্ঠা এবং পরমাণু অস্ত্রমুক্ত পৃথিবী গড়তে তারা সহায়তা করতে ইচ্ছুক।

ওয়াশিংটন পোস্ট এক প্রতিবেদনে জানায়, যুক্তরাষ্ট্র কিমের হোটেলে থাকার খরচ দিয়ে দিতে রাজি আছে। কিন্তু সংশ্লিষ্টরা জানিয়েছে, এতে উত্তর কোরিয়া অপমানিত বোধ করতে পারে। যুক্তরাষ্ট্রের পরিকল্পনাকারীরা সিঙ্গাপুরকে ওই হোটেল বিল দিতে বলতে পারেন। এ বিষয়ে হোয়াইট হাউজের পক্ষ থেকে কোনো মন্তব্য দেয়া হয়নি।

উল্লেখ্য, আগামী ১২ জুনের এই বৈঠকের দিকে তাকিয়ে আছে পুরো বিশ্ব।

আরও পড়ুন :

এপি/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুদ্ধের জন্য সেনাবাহিনীকে জোর প্রস্তুতির নির্দেশ কিমের
X
Fresh