• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

পাকিস্তানে শপথ নিলেন তত্ত্বাবধায়ক সরকার প্রধান

আন্তর্জাতিক ডেস্ক
|  ০১ জুন ২০১৮, ১৭:৫২ | আপডেট : ০১ জুন ২০১৮, ১৮:০৪
তত্ত্ববধায়ক সরকারের প্রধান হিসেবে সাবেক বিচারপতি নাসিরুল মুলককে শপথ পাঠ করাচ্ছেন পাকিস্তানের প্রেসিডেন্ট মামনুন হুসেইন
পাকিস্তানের সাবেক প্রধান বিচারপতি নাসিরুল মুলক দেশটির তত্ত্বাবধায়ক সরকারের প্রধান হিসেবে শপথ নিয়েছেন। আজ শুক্রবার শপথ গ্রহণের পর আগামী দুই মাসের জন্য তিনি পাকিস্তানের অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন। এর আগে দেশটির ক্ষমতাসীন দল তাদের ক্ষমতার মেয়াদ পূর্ণ করে এবং পাকিস্তানের প্রেসিডেন্ট পার্লামেন্টের নিম্নকক্ষ ভেঙে দেন। খবর টাইমস অব ইন্ডিয়া, দ্য ডনের।

আজ শুক্রবার ইসলামাবাদের প্রেসিডেন্ট হাউজে বিচারপতি নাসিরুল মুলককে শপথ পাঠ করান পাকিস্তানের প্রেসিডেন্ট মামনুন হুসেইন। এসময় সদ্য পদত্যাগ করা প্রধানমন্ত্রী শহিদ খাকান আব্বাসি, সিনেট চেয়ারম্যান সাদিক সাঞ্জারনিসহ সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
--------------------------------------------------------
আরও পড়ুন : স্পেনের প্রধানমন্ত্রীকে উৎখাত করলো পার্লামেন্ট
--------------------------------------------------------

পাকিস্তানের ইতিহাসে এই নিয়ে তৃতীয়বারের মতো ন্যাশনাল অ্যাসেম্বলি ক্ষমতার পাঁচ বছর মেয়াদ পূর্ণ করতে পারলো। এদিকে সংবিধান অনুযায়ী আগামী ৬০ দিনের মধ্যে দেশটিতে নির্বাচন অনুষ্ঠান করতে হবে নির্বাচন কমিশনকে।

এর আগে অবশ্য আগামী ২৫ জুলাই নির্বাচন অনুষ্ঠানের দিন ঘোষণা করে পাকিস্তানের নির্বাচন কমিশন। ফলে বিচারপতি নাসির-উল-মুলক আগামী ২৫ জুলাই পর্যন্ত পাকিস্তানের অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন।

তত্ত্বাবধায়ক সরকারের শপথ গ্রহণকে সামনে রেখে পাকিস্তানে প্রধানমন্ত্রী শহিদ খাকান আব্বাসি বৃহস্পতিবার মধ্যরাতে পদত্যাগ করেন। গেলো বছরের জুলাইয়ে আদালতের রায়ে নওয়াজ শরিফ প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করলে তার স্থলাভিষিক্ত হন আব্বাসি। তবে নওয়াজ শরিফের বিরুদ্ধে দুর্নীতির কয়েকটি মামলা চলছে।

আরও পড়ুন :

এ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়