• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

প্রাপ্তবয়স্কদের জন্য ক্রুজশিপ নিয়ে আসছেন ব্রিটিশ ধনকুবের (ভিডিও)

আরটিভি অনলাইন ডেস্ক
|  ২৮ মে ২০১৮, ১৯:৩০ | আপডেট : ২৮ মে ২০১৮, ১৯:৩৯
ব্রিটিশ ধনকুবের স্যার রিচার্ড ব্র্যানসনের মালিকানাধীন ভার্জিন গ্রুপের প্রতিষ্ঠান ভার্জিন ভয়াজ বিলাসবহুল একটি ক্রুজশিপ সাগরে নামাতে যাচ্ছে। গত মঙ্গলবার ইতালিতে এক অনুষ্ঠানে ক্রুজশিপটির ডিজাইন প্রদর্শন করে খবরটি জানায় নির্মাতা প্রতিষ্ঠান ভার্জিন ভয়াজ। তবে এই ক্রুজশিপটি শুধুমাত্র প্রাপ্তবয়স্কদের জন্য অর্থাৎ আঠারো বছরের নিচের বয়সী কেউ এটাতে চড়তে পারবে না। খবর বিজনেস ইনসাইডারের।

ক্রুজশিপটির ডিজাইন প্রদর্শনী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানটিতে জানা যায়, বিলাসবহুল এ ক্রুজশিপটির ৩৯৯টি সেকশন ইতালির জেনোয়ার ফিনক্যানটিয়েরি শিপইয়ার্ডে জোড়া লাগানো হবে।

বিলাসবহুল এ শিপটির নাম এখনো পর্যন্ত ঠিক করা হয়নি। তবে এটাকে প্রাথমিকভাবে ‘লেডি শিপ’ নামে ডাকা হবে বলে জানা গেছে।

জাহাজটির মূল শরীরটি হবে ধূসর রঙের এবং পুরোটি স্মোকড কাচ দিয়ে ঘেরা থাকবে। জাহাজের ৯৩ শতাংশ কেবিন থেকে সমুদ্র দেখার ব্যবস্থা থাকবে এরকম করে ডিজাইন করা হয়েছে।

--------------------------------------------------------
আরও পড়ুন : পাকিস্তানে তত্ত্বাবধায়ক সরকারপ্রধান হলেন সাবেক প্রধান বিচারপতি
--------------------------------------------------------

এক বিবৃতিতে রিচার্ড ব্র্যানসন জানান, আজ ভার্জিন ভয়াজের জন্য একটি বিশাল দিন। সারা পৃথিবীর ভ্রমনপিপাসু মানুষের অবসর যাপনের জন্য একটি আকর্ষণীয় কেন্দ্র হিসেবে গড়ে তোলা হচ্ছে।

নির্মাতা কোম্পানি সূত্রে জানা গেছে, বিলাসবহুল এ জাহাজটিকে সমুদ্রে ছাড়া হবে ২০২০ সাল নাগাদ।  একই ডিজাইনের তিনটি জাহাজ বানানো হচ্ছে। শুধুমাত্র প্রাপ্তবয়স্করা এ জাহাজটিতে চড়তে পারবেন। ভার্জিন ভয়াজের সিইও টম ম্যাক আলপিন জানান, ক্রুজশিপটিকে ডিজাইন করা হয়েছে প্রাপ্তবয়স্কদের জন্য।

এক লাখ ১০ হাজার টন ওজনের এ ক্রুজটিতে ১১৫০ জনের অধিক ক্রুসহ সর্বমোট ২৭০০ যাত্রীকে বহন করতে পারবে। মায়ামি থেকে ক্যারিবীয় দ্বীপগুলোতে ভ্রমণের জন্য কোম্পানি থেকে অফার ছাড়া হবে।

নির্মাতা রিচার্ড ব্র্যানসন এই জাহাজটিকে পৃথিবীর সবচেয় পরিষ্কার, স্বাস্থ্যসম্মত এবং পরিবেশ-বান্ধব জাহাজ হিসেবে নির্মাণ করার পরিকল্পনা করেছেন। জাহাজ থেকে নিঃসরিত বর্জ্য থেকে শক্তি উৎপাদন করার প্রযুক্তি স্থাপন করা হবে এটিতে। 

আরও পড়ুন :

কেএইচ/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়