• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

পাক-ভারত সীমান্তে গোলাগুলি ৬ দিনে নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক

  ২৪ মে ২০১৮, ১৩:২৯

পাকিস্তান-ভারত সীমান্তে গোলাগুলিতে ছয়দিনে এক শিশুসহ নিহত হয়েছেন অন্তত পাঁচ বেসামরিক নাগরিক। যুদ্ধের আশঙ্কায় এরইমধ্যে অন্তত তিন জেলা থেকে বাড়ি-ঘর ছেড়েছে প্রায় ৮০ হাজার মানুষ। এছাড়া অন্তত তিন হাজার মানুষকে আশ্রয় কেন্দ্রে নেয়া হয়েছে। খবর টাইমস অব ইন্ডিয়া, গাল্ফ নিউজ, এশিয়ান এইজ।

ভারতীয় গণমাধ্যম ‘এশিয়ান এইজ’ জানায়, জম্মু-কাশ্মীর সীমান্তে উভয় দেশের গোলাগুলিতে আহত হয়েছেন আরও অন্তত চল্লিশ জন। আহতদের মধ্যে পাঁচজন ভারতীয় সেনার অবস্থা আশঙ্কাজন।
--------------------------------------------------------
আরও পড়ুন : সৌদিতে এক বছরে প্রায় ৮ লাখ বিদেশি চাকরি হারিয়েছে
--------------------------------------------------------

বুধবার রাজ্য পুলিশ প্রধান এসপি ভেইদ জানায়, পাকিস্তানি সেনাবাহিনীর সঙ্গে তাদের সীমান্ত রক্ষা বাহিনী পাকিস্তানি রেঞ্জার্স যৌথভাবে ভারতে হামলা চালাচ্ছে। তারা এরইমধ্যে তিনটি জেলার অন্তত ১০০টি গ্রামে ও ভারতীয় সীমান্ত রক্ষা বাহিনী বিএসএফ এর অন্তত ৮০টি পোস্টে ভারি অস্ত্র নিয়ে হামলা চালিয়েছে।

তিনি আরও বলেন, উভয় দেশের আন্তর্জাতিক সীমানা (আইবি) তে জম্মু, কাঠুয়া ও সামবা জেলায় গ্রামবাসীরা ব্যাপকভাবে প্রতিরোধ চেষ্টা ব্যর্থ হয়ে গেলে প্রাণ বাঁচাতে তারা গ্রাম ছেড়ে গেছে।

উল্লেখ্য, গত ৯দিন থেকে জম্মু এলাকায় ভারতীয় সেনা ও গ্রামবাসীদের ওপর পাকিস্তানি হামলাকে ২০০৩ সালের যুদ্ধরীতি আইনের লঙ্ঘন বলে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

আরও পড়ুন :

এপি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্ত্রীকে টয়লেট ক্লিনার খাওয়ানোর অভিযোগ তুললেন ইমরান
নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ভারতের লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোটদানের রেকর্ড
রুমা ও বিলাইছড়ি সীমান্তে তুমুল গোলাগুলি, আতঙ্কে এলাকাবাসী
X
Fresh