• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

চীনের মানচিত্র আঁকা টি-শার্ট পড়ে বিপাকে পর্যটক দল

আন্তর্জাতিক ডেস্ক

  ২৩ মে ২০১৮, ১৫:৫২

সম্প্রতি একদল চীনা পর্যটক ভিয়েতনাম সফরে গিয়েছিল। চীনা পর্যটকদের কয়েকজন পরেছিলেন সাদা রঙের টি-শার্ট। সবকিছুই ঠিকঠাক চলছিল। কিন্তু বিমানবন্দরে নামার পরপরই তাদের ওপর চড়াও হয় স্থানীয়রা। আর পরিস্থিতি সামলাতে ঘটনাস্থলে হাজির হয় পুলিশ। খবর ট্রাভেলার টোয়েন্টিফোর, বিজনেস ইনসাইডারের।

ঘটনাটা গেলো ১৩ মে’র। ওইদিন পর্যটকদের ওই দলটি ক্যাম রানহ আন্তর্জাতিক বিমানবন্দরে ইমিগ্রেশন পার হওয়ার সময় এই বিপাকে পড়েন তারা। ওই পর্যটকরা তাদের গায়ের কোর্ট খোলার পর ভেতরে থাকা সাদা টি-শার্ট দৃশ্যমান হয়। সেই টি-শার্টে আঁকা ছিল চীনের মানচিত্র। আর ওই টি-শার্টে আঁকা মানচিত্রই সব গণ্ডগোলের মূল।

--------------------------------------------------------
আরও পড়ুন : পথ হারানো হজযাত্রীদের খুঁজতে নতুন উপায়
--------------------------------------------------------

কারণ তাদের টি-শার্টে আঁকা মানচিত্র চীনের মানচিত্র হলেও এতে বাড়তি কিছু অঞ্চল আঁকা ছিল। দক্ষিণ চীন সাগরকেও চীনা মানচিত্রের অন্তর্ভুক্ত করা হয়েছিল। আর এটিই মোটেও হজম হয়নি স্থানীয়দের। কারণ ভিয়েতনামও বিরোধপূর্ণ দক্ষিণ চীন সাগরে নিজেদের মালিকানা দাবি করে থাকে। চীনা পর্যটকদের ভিয়েতনামে প্রবেশে বাধা দেয়ার জন্য বিক্ষোভ করতে থাকে স্থানীয়রা।

তবে শেষপর্যন্ত পুলিশের হস্তক্ষেপে বড় ধরনের সমস্যা ছাড়া এ যাত্রা রেহাই পেয়েছেন ওই পর্যটকরা।

এদিকে ভিয়েতনামের রাষ্ট্রীয় সংবাদপত্র টুই ট্রে জানিয়েছে, দেশটির কর্তৃপক্ষ ওই টি-শার্ট জব্দ করেছে। তবে বিমানবন্দরের ইমিগ্রেশনের কর্মকর্তারা এ ঘটনার বিষয়ে মন্তব্য করতে রাজি হয়নি। তবে পত্রিকাটির ওয়েবসাইটে কয়েকজন পাঠক চীনা ওই পর্যটক দলকে দেশ থেকে বের করে দেয়ার আহ্বান জানিয়েছেন।

আরও পড়ুন :

এ/ এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুর্নীতির দায় নিয়ে ভিয়েতনাম প্রেসিডেন্টের পদত্যাগ
ভিয়েতনামে ঐতিহাসিক ৭ ই মার্চ উদযাপন
সীমান্তে ফের বাড়ছে উত্তেজনা
ভিয়েতনামে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন
X
Fresh