• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

পুতিনের আগেই সেতু উদ্বোধন করলো বিড়ালটি!

আন্তর্জাতিক ডেস্ক

  ২১ মে ২০১৮, ১৫:৩৮

বিশ্বের ক্ষমতাধর নেতাদের মধ্যে অন্যতম পুতিন নিজের দৃঢ়চেতা মনোভাবের জন্য সবার কাছে পরিচিত। আর সেই পুতিন কিনা হেরে গেলেন একটি পুঁচকে বিড়ালের কাছে! খবর দ্য ইন্ডিপেন্ডেন্টের।

দিন কয়েক আগে ইউরোপের সবচেয়ে দীর্ঘ সেতুর উদ্বোধন করেন পুতিন। রাশিয়ার ক্রাসনোদার অঞ্চলের সঙ্গে অধিকৃত ক্রাইমিয়ার এই সংযোগ সেতুর দৈর্ঘ ১২ মাইল। পুতিন নিজেই ট্রাক চালিয়ে সেতুটির উদ্বোধন করেন।

তবে রুশ প্রেসিডেন্টের ইচ্ছা ছিল তিনিই সবার আগে সেতুটি অতিক্রম করবেন। কিন্তু ‘মোস্তিক’ নামের একটি বিড়াল তার আগেই পুরো একদিন পায়ে হেঁটে সেতুটি অতিক্রম করে। বিড়ালটির কারণে সবার আগে সেতু অতিক্রম করা হলো না পুতিনের!

বিড়াল মোস্তিক

গেলো ২০১৪ সালে ইউক্রেনের সঙ্গে যুদ্ধে জড়ানোর পর ক্রাইমিয়া দখল করে নেয় রাশিয়া। এরপর ২০১৫ সাল থেকে নির্মাণকাজ শুরু হয় কোটি কোটি ডলারের এই সেতুটির।

বিতর্কিত সেতুটির নির্মাণকাজ শুরু হলে ‘মোস্তিক’ রাশিয়ার ইন্টারনেট জগতে সেলিব্রেটি বনে যায়। মজার বিষয় হলো, এই বিড়ালটির একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট আছে যার ফলোয়ারের সংখ্যা ৩৮ হাজারের বেশি।

মঙ্গলবার ইনস্টগ্রামে একটি ছবি পোস্ট করা হয়। ওই ছবিতে দেখা যায়, ‘মোস্তিক’ পায়ে হেঁটে সেতু পার হওয়ার জন্য নিজেকে প্রস্তুত করছে।

‘মোস্তিক’ হলো রুশদের দেয়া ওই সেতুর সংক্ষিপ্ত নাম। শেষ পর্যন্ত ‘মোস্তিক’ সেতুটির আন-অফিসিয়াল মাস্কটে পরিণত হয়। সেতু ও সেতুর নির্মাণকর্মীদের সঙ্গে তোলা অনেক ছবি ইনস্টাগ্রামে পোস্ট করতো ‘মোস্তিক’। এতে লাইকও পড়তো হাজার হাজার।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মস্কো হামলা : যত টাকার বিনিময়ে গুলি চালায় বন্দুকধারীরা
মস্কো হামলায় জড়িত সবাই শাস্তি পাবে : পুতিন
পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা
মস্কোর রেড স্কয়ারে ভাষণ দিলেন পুতিন
X
Fresh