• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

যুক্তরাষ্ট্রের টেক্সাসে ১০ নিহতের একজন পাকিস্তানি

আন্তর্জাতিক ডেস্ক
|  ১৯ মে ২০১৮, ২২:০৬ | আপডেট : ১৯ মে ২০১৮, ২২:১০

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের সান্টা ফে হাইস্কুলে বন্দুকধারীর হামলায় ১০ নিহতের মধ্যে সাবিকা শেখ নামের এক পাকিস্তানি শিক্ষার্থী রয়েছেন।

কেনেডি-লুগার ইয়োথ এক্সচেঞ্জ অ্যান্ড স্টাডি (ওয়াইইএস) অ্যাবোর্ড প্রোগ্রামে অংশগ্রহণকারী হিসেবে তিনি যুক্তরাষ্ট্রে পড়াশোনা করছিলেন।

বন্দুক হামলায় সাবিকার মৃত্যুর বিষয়টি প্রোগ্রামে অংশগ্রহণকারী শিক্ষার্থীদেরকে এক চিঠিতে জানিয়েছেন ওয়াইইএস’র ম্যানেজার মেগ্যান লিস্যাট।

এছাড়া ওয়াশিংটন ডিসিতে অবস্থিত পাকিস্তানি দূতাবাসে পাঠানো একটি চিঠিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে বলে খালিজ টাইমসে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে।

চিঠিতে লিস্যাট লিখেছেন, সাবিকার মৃত্যুতে ওয়াইইএস প্রোগ্রাম দারুণভাবে শোকাহত। আমরা আমাদের ভাবনায় ও প্রার্থনায় সাবিকা ও তার পরিবারের কথা স্মরণ করবো।

তিনি লেখেন, টেক্সাস লেখা টি-শার্ট পরা সাবিকার একটি ছবি শেয়ার হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। আমরা তার স্মরণে এক মুহূর্ত নীরবতা পালন করবো।

তবে এই বিষয়ে জানতে অ্যাসোসিয়েটেড প্রেসের পক্ষ থেকে লিস্যাটের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্রের সঙ্গে যোগাযোগ করতে বলেন।

ওয়াশিংটনে অবস্থিত পাকিস্তান দূতাবাসের পক্ষ থেকে টুইটারে বন্দুক হামলায় সাবিকার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলা হয়েছে, সাবিকার পরিবার ও বন্ধুদের মতো আমরাও শোকাহত এবং তার জন্য দোয়া করছি।

পাকিস্তানের অলাভজনক সামাজিক সংগঠন দ্য পাকিস্তান অ্যাসোসিয়েশন অব গ্রেটার হৌস্টন ফেসবুকে জানিয়েছে, মো. আজিজ শেখের মেয়ে সাবিকা। আমরা সাবিকাসহ নিহত সবার জন্য দোয়া করছি।

কে/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়