• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

প্রিন্স হ্যারি-মেগান মার্কেলের রাজকীয় বিয়ে

আন্তর্জাতিক ডেস্ক
|  ১৯ মে ২০১৮, ১৭:২০ | আপডেট : ১৯ মে ২০১৮, ১৯:২০
বিয়ে সম্পন্ন হলো প্রিন্সেস ডায়নার ছোট ছেলে প্রিন্স হ্যারি ও মার্কিন অভিনেত্রী মেগান মার্কেলের। আজ শুক্রবার স্থানীয় সময় সকালে উইন্ডসর ক্যাসলের সেন্ট জর্জ চ্যাপলে তাদের বিয়ে পড়ান উইন্ডসরের ডিন ডেভিড কনার। খবর বিবিসির।

তবে বিয়ের আনুষ্ঠানিকতা নির্ধারিত সময়ের ছয় মিনিট পর শুরু হয়। এর আগে মেগান মার্কেল তার শ্বশুর প্রিন্স চার্লসের হাত ধরে মঞ্চে পৌঁছান। নিয়মানুসারের মেয়ের বাবাই তাকে মঞ্চে নিয়ে যান কিন্তু মেগানের বাবা থমাস মার্কেল অসুস্থ হওয়ায় প্রিন্স চার্লস তাকে মঞ্চে নিয়ে যান।

বিয়ের সময় প্রিন্স হ্যারিকে বেশ আবেগী দেখা যায়। কিন্তু মেগানকে বেশ শান্ত দেখা গেছে। বিয়েতে অসুস্থতার কারণে মেগানের বাবা উপস্থিত না থাকতে পারলেও মা ডোরিয়া ম্যাগল্যান্ড ঠিকই বিয়েতে ছিলেন।

--------------------------------------------------------
আরও পড়ুন : সৌদি যুবরাজ মোহাম্মদ কী অভ্যুত্থানে মারা গেছেন?
--------------------------------------------------------

এদিকে প্রিন্স হ্যারি ও মেগানের মধ্যে বিয়েকে ঘিরে ব্রিটেনে উৎসবমুখর পরিবেশ তৈরি হয়েছে। এর আগে সকাল থেকে ব্রিটিশ রাজপরিবারের এই বিয়ে উপলক্ষে অতিথিরা একে একে উইন্ডসোর ক্যাসেলে আসতে শুরু করেন।

অতিথিদের মধ্যে প্রয়াত প্রিন্সেস ডায়নার ভাই আর্ল চার্লস স্পেন্সার, মার্কিন টেলিভিশন ব্যক্তিত্ব অপরাহ উইনফ্রে, মার্কিন অভিনেতা জর্জ ক্লুনি, ইংল্যান্ড ফুটবল দলের সাবেক অধিনায়ক ডেভিড ব্যাকহ্যাম, ব্রিটিশ সঙ্গীত তারকা এলটন জনসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

অন্যদিকে কেনসিংটন রাজপ্রাসাদ নিশ্চিত করেছে যে, প্রিন্স হ্যারি ও মেগান মার্কেলকে ডিউক এবং ডাচেস অব সাসেক্স হিসেবে ডাকা হবে।

আরও পড়ুন :

এ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়