• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

কিউবায় উড়োজাহাজ বিধ্বস্ত, নিহত শতাধিক

আরটিভি অনলাইন ডেস্ক
|  ১৯ মে ২০১৮, ০৮:৪৮ | আপডেট : ১৯ মে ২০১৮, ০৯:০১
কিউবার রাজধানী হাভানায় যাত্রীবাহী উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় শতাধিক ব্যক্তি নিহত হয়েছেন।দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম এ খবর নিশ্চিত করেছে।  

শুক্রবার কিউবার হোসে মার্টি আন্তর্জাতিক বিমানবন্দরে উড্ডয়নের পরপরই রাষ্ট্রায়াত্ত বিমান পরিবহন সংস্থা কিউবানার বোয়িং-৭৩৭ উড়োজাহাজটি দুর্ঘটনায় পড়ে।

উড়োজাহাজটিতে ১০৪ জন যাত্রী ছিলেন। ৯ জন বিদেশি ক্রু ফ্লাইট পরিচালনা করছিলেন। 

কিউবার প্রেসিডেন্ট মিগুয়েল ডিয়াজ-ক্যানেল দুর্ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে বলেন, দুর্ভাগ্যজনক একটি বিমান দুর্ঘটনা ঘটেছে।  অনেক বেশি প্রাণহানির আশঙ্কা রয়েছে।

বিধ্বস্তের কারণ সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি। উড়োজাহাজটি অভ্যন্তরীণ ফ্লাইটে হাভানা থেকে ওলগিনে শহরে যাচ্ছিল। উড্ডয়নের কিছুক্ষণ পরই নিচে নেমে আসতে থাকে এবং বিধ্বস্ত হয়ে আগুন ধরে যায়।

বিবিসির খবরে বলা হয়েছে, কিউবার জাতীয় এয়ারলাইন সংস্থা কিউবানা ডি অ্যাভিয়েশনের যাত্রীবাহী উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছে। বিধ্বস্ত উড়োজাহাজটি বোয়িং ৭৩৭ মডেলের। সংবাদ সংস্থা প্রেনজা লাতিনার খবরে বলা হয়েছে, উড্ডয়নের কিছুক্ষণ পরই উড়োজাহাজটি নিচে নেমে আসে এবং বিধ্বস্ত হয়। বিধ্বস্তের পর পরই উড়োজাহাজটিতে আগুন ধরে যায়।

এএফপির প্রতিবেদনে বলা হয়, উড়োজাহাজটিতে ১০৪জন আরোহী ছিলেন।

রেডিও হাভানা কিউবা জানিয়েছে, উড়োজাহাজটি যাত্রী নিয়ে হাভানা থেকে ৬৭০ কি.মি. দূরে হলগুইন শহরে যাচ্ছিল। এটি ছিল অভ্যন্তরীণ ফ্লাইট। দুর্ঘটনার পর পরই অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধারকাজ শুরু করেছে।

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়