• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

তিন মন্ত্রীর নাম ঘোষণা করলেন মাহাথির মোহাম্মদ

আন্তর্জাতিক ডেস্ক

  ১২ মে ২০১৮, ২৩:৪৯

স্বরাষ্ট্র, অর্থ ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রীর নাম ঘোষণা করেছেন মালয়েশিয়ার নবনির্বাচিত প্রধানমন্ত্রী এবং পাকাতান হারাপানের চেয়ারম্যান মাহাথির মোহাম্মদ।

পার্টি প্রিবুমি বেরসাতু মালয়েশিয়ার প্রেসিডেন্ট মুহাইদিন ইয়াসিন স্বরাষ্ট্র, ডেমোক্র্যাটিক অ্যাকশন পার্টির(ডিএপি) মহাসচিব লিম গুয়ান ইংকে ফাইন্যান্স এবং আমানাহ’র প্রেসিডেন্ট মোহাম্মদ সাবুকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়েছে।

জোটের রাষ্ট্রপতি পরিষদের সভার পর শনিবার সকালে আয়োজিত সংবাদ সম্মেলনে এই ৩ মন্ত্রীর নাম ঘোষণা করেন মাহাথির মোহাম্মদ।

এখনও ইকনোমি, শিক্ষা, মাল্টিমিডিয়া বিজ্ঞান ও প্রযুক্তি, গ্রাম উন্নয়ন, গণপূর্ত, যোগাযোগ এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের নাম ঘোষণা করা হয়নি।

--------------------------------------------------------
আরও পড়ুন : আটতলার সমান উঁচু ঢেউ!
--------------------------------------------------------

এই বিষয়ে মাহাথির বলেন, ১০ মন্ত্রণালয়ের মধ্যে ৩টির মন্ত্রী ঘোষণা করা হয়েছে। জোটের সবার মতের ভিত্তিতে যোগ্যতা ও অভিজ্ঞতাসহ আরও অনেক কারণ বিবেচনা করে যত দ্রুত সম্ভব পূর্ণ মন্ত্রিসভা গঠন করা হবে।

উল্লেখ্য, বুধবার অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে ২২২ আসনের মধ্যে মাহাথিরের নেতৃত্বে রাজনৈতিক জোট পাকাতান হারাপান ১১৩ আসনে জয়ী হয়। অন্যদিকে ৬০ বছরের বেশি সময় ধরে মালয়েশিয়া শাসন করা বারিসান ন্যাশনাল জয়ী হয় ৭৯টি আসনে। পরদিন বৃহস্পতিবার মালয়েশিয়ার সপ্তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন অবসর ভেঙে রাজনীতিতে ফেরা ৯২ বছরের মাহাথির।

আরও পড়ুন :

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মালয়েশিয়ায় ই-পাসপোর্টসংক্রান্ত হাইকমিশনের জরুরি নোটিশ
মালয়েশিয়ায় ২৩ বাংলাদেশিসহ ২৬ জন আটক
মালয়েশিয়ায় ২৩ বাংলাদেশি গ্রেপ্তার
মালয়েশিয়ায় বাংলাদেশিকে হত্যা করল আরেক বাংলাদেশি
X
Fresh