• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

৬.৪ মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠলো ভারত-পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক

  ০৯ মে ২০১৮, ১৮:০৩

৬.৪ মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠলো ভারত-পাকিস্তান। এছাড়া আফগানিস্তান ও তাজিকিস্তানেও এই ভূমিকম্প অনুভূত হয়েছে। বুধবার স্থানীয় সময় বেলা ৩টা ৪০ মিনিটে এ ভূমিকম্প অনুভূত হয়। খবর জিওনিউজ।

মার্কিন ভূতত্ত্ববিদরা জানিয়েছেন, রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৬.৪। আর ভূমিকম্পের উৎপত্তিস্থল আফগানিস্তান-কাজাখস্তান সীমান্তের হিন্দুকুশ পর্বত।

ভূমিকম্পে ভারতের জম্মু-কাশ্মীর, পাঞ্জাব, চণ্ডীগড়, হরিয়ানা, দিল্লি কেঁপে উঠে। পাশাপাশি এ কম্পন অনুভূত হয়েছে আফগানিস্তান, পাকিস্তানের কয়েকটি শহরেও। এখন পর্যন্ত কোনো ক্ষয়ক্ষতির খবর মেলেনি।
--------------------------------------------------------
আরও পড়ুন : পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচনে প্রতীক পায়খানার ‘প্যান’!
--------------------------------------------------------

হঠাৎ এই ভূকম্পনে ব্যাপক আতঙ্ক তৈরি হয় সাধারণ মানুষের মাঝে। অফিস কিংবা বাড়ি ছেড়ে রাস্তায় নেমে আসে বহু মানুষ। এমনকি নিরাপদ আশ্রয়ের খোঁজে দৌড়াদৌড়ি শুরু করেন অনেকে। তবে আফগানিস্তান, পাকিস্তানের বেশ কয়েকটি জায়গায় বাড়িতে ভাঙন ধরেছে বলে জানা গেছে।

এদিকে ভারতীয় আবহাওয়া অধিদপ্তরের বরাত দিয়ে ভারতীয় সংবাদ মাধ্যম জানিয়েছে, বুধবার বিকেলে পাঞ্জাব, হরিয়ানা ও জম্মু-কাশ্মীরে ভূমিকম্প আঘাত হেনেছে।দেশটির সরকারি কর্মকর্তারা বলেন, ভূমিকম্পে তারা এখন পর্যন্ত কোনো প্রাণহানি বা ক্ষয়ক্ষতির খবর পায়নি।

আরও পড়ুন :

এপি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এশিয়া কাপ আয়োজন করতে পারবে না ভারত-পাকিস্তান!
বৈশ্বিক সমৃদ্ধি সূচকে ভারত-পাকিস্তানকে ছাড়িয়ে বাংলাদেশ
শক্তিশালী ভূমিকম্পে কাঁপল পাপুয়া নিউগিনি
ভূমিকম্পে কেঁপে উঠল তিব্বত
X
Fresh