• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

সৌদি আরবে অগ্নিকাণ্ডে ১৫ ওমরাহ পালনকারী নিহত

আন্তর্জাতিক ডেস্ক

  ০৭ মে ২০১৮, ১৪:১০

সৌদি আরবের মদিনা মুনাওয়ারায় একটি হোটেলে অগ্নিকাণ্ডের ঘটনায় কমপক্ষে ১৫ জন ওমরাহ পালনকারী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও কমপক্ষে ১৩০ জন। পাকিস্তানের জিও নিউজ জানাচ্ছে, যে হোটেলটিতে শনিবার ওই অগ্নিকাণ্ড ঘটে সেখানে ওমরাহ পালনকারীরা অবস্থান করছিলেন।

কর্মকর্তারা জানাচ্ছেন, মদিনা শহরে পূর্বাঞ্চলে শনিবার বিকেলের দিকে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

তাৎক্ষণিকভাবে হতাহতের পরিচয় সম্পর্কে কিছু জানা যায়নি। তবে ওই হোটেলটিতে পাকিস্তান, মিশর, ইরাক ও সিরিয়ার প্রায় সাতশ’ জন ওমরাহ পালনকারী অবস্থান করছিলেন।
--------------------------------------------------------
আরও পড়ুন :ভূমধ্যসাগর থেকে বাংলাদেশিসহ ৫৮১ জন অভিবাসী উদ্ধার
--------------------------------------------------------

ওই ব্যক্তিরা মক্কায় ওমরাহ পালন শেষে মদিনার হোটেলটিতে থাকছিলেন। চলতি বছর পাকিস্তান থেকে প্রায় আড়াইশ’ ব্যক্তি ওমরাহ পালনের উদ্দেশে সৌদি আরব গমন করেন।

মিশরের রাষ্ট্রীয় টেলিভিশন জানিয়েছে, হোটেলের ১৪তলার একটি রুমের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। এদিকে সৌদি আরবের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এসপিএ বলছে, ওই আগুন নেভাতে জরুরি কর্মীদের দুই ঘণ্টার বেশি সময় লেগেছে। একইসঙ্গে সতর্কতামূলক পদক্ষেপের অংশ হিসেবে পার্শ্ববর্তী একটি হোটেল থেকে লোকজনদের সরিয়ে নেয়া হয়।

এদিকে অগ্নিকাণ্ডের ঘটনায় আহত ব্যক্তিদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। অন্যদিকে অগ্নিকাণ্ডের কারণ জানতে তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ওমরাহর সুযোগ আরও সহজ করল সৌদি
গাজীপুরে তুলার গুদামে অগ্নিকাণ্ড
সৌদিতে ভারী বৃষ্টিপাতে ডুবে গেছে রাস্তাঘাট
আবাসিক হোটেল থেকে জাল নোটসহ আটক ২ 
X
Fresh