• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মোদি নিজেই দুর্নীতিবাজ: রাহুল

আন্তর্জাতিক ডেস্ক

  ০৬ মে ২০১৮, ১৩:৩৭

কর্ণাটকে বিধানসভা নির্বাচনকে সামনে রেখে উত্তপ্ত সেখানকার রাজনীতির ময়দান। আজ বিজেপির তরফ থেকে আক্রমণ তো পরদিনই কংগ্রেসের পাল্টা জবাব। এই ঘটনা চলছেই। এবার সরাসরি বিজেপি প্রার্থীদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে নরেন্দ্র মোদিকে বিঁধলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তিনি বলেছেন, নরেন্দ্র মোদি দুর্নীতির বিরুদ্ধে লড়াই করছেন না, কেননা তিনি নিজেই দুর্নীতিবাজ। খবর ফার্স্ট পোস্ট, সংবাদ প্রতিদিনের।

পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকে (পিএনবি) দুর্নীতির প্রসঙ্গ টেনে রাহুল বলেন, নরেন্দ্র মোদি আপনাদের ৩০ হাজার কোটি রুপি নিরব মোদিকে দিয়েছেন। এর বদলে নিরব মোদি নরেন্দ্র মোদিকে নির্বাচনের মার্কেটিং ও লড়াইয়ের জন্য অর্থ দিয়েছেন। এমনকি ক্রিকেটে সবচেয়ে দুর্নীতিবাজ ব্যক্তির সঙ্গে আমাদের প্রধানমন্ত্রীর নামের মিল রয়েছে।

--------------------------------------------------------
আরও পড়ুন : নারী-পুরুষ মেলামেশায় আর ‘না’ নয় সৌদিতে
--------------------------------------------------------

এর আগে বেঙ্গালুরু নিয়ে মোদি যে মন্তব্য করেছিলেন তার তীব্র প্রতিবাদ করেছিলেন রাহুল। এবার বেশ কিছু নেতা ও প্রার্থীদের বিরুদ্ধে সরাসরি দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগ আনলেন তিনি। এক টুইট বার্তায় রাহুল লিখেছেন, মোদি অনেক কথা বলেন। কিন্তু তার কথায় ও কাজে কোনো মিল নেই। এরপরই তিনি বেশ কয়েকজন বিজেপি প্রার্থীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনেন। রাহুল তাদের ‘রেড্ডি ব্রাদার্স গ্যাং’ নামে অভিহিত করেছেন।

কংগ্রেস সভাপতির দাবি, এই আটজনের বিরুদ্ধেই দুর্নীতির অভিযোগ আছে। মোদি কি পাঁচ মিনিট এদের সম্পর্কে কথা বলবেন? তার বিস্ময়, কী করে দুর্নীতির অভিযোগ থাকা কোনো ব্যক্তিকে মোদি কর্ণাটকে মুখ্যমন্ত্রী হিসেবে প্রার্থী করেছেন? অবৈধ কয়লা খাদানের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে বেশ কয়েকজন নেতার নাম করেই বিঁধেছেন রাহুল।

অন্যদিকে এসব অভিযোগকে উড়িয়েই দিয়েছেন মোদি নিজে। অভিযোগ নিয়ে সরাসরি তিনি কিছু বলেননি। তবে জানিয়েছেন, বেশ কয়েকটি রাজ্যে কংগ্রেস হেরে গিয়েছে। আগে ওই রাজ্যগুলোতেই ক্ষমতায় ছিল। হারতে হারতে এখন মরিয়া হয়ে চাইছে কর্ণাটকে ক্ষমতায় আসতে।

মোদি টিপ্পনি কেটে বলেন, কংগ্রেস দলটার কাছে একটা পরিবারই সব। আর আমার কাছে ১২৩ কোটি মানুষ মিলে একটা পরিবার।

প্রধানমন্ত্রীর অভিযোগ, তার বিরোধিতা করাই কংগ্রেসের এখন একমাত্র লক্ষ্য হয়ে দাঁড়িয়েছে। যে কোনো ইস্যুতে মোদি বিরোধিতা করতে পারলেই যে কংগ্রেস বাঁচে তা বলেই অভিযোগের মুখ ঘুরিয়ে দিয়েছেন মোদি।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
বেনজীরের দুর্নীতি অনুসন্ধানে দুদক
বেনজীর আহমেদের দুর্নীতি অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট
X
Fresh