• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মুসলিমদের খাবার-অর্থ-জামাকাপড় দান ভালো লাগে তসলিমার

আন্তর্জাতিক ডেস্ক

  ০৪ মে ২০১৮, ১৯:৪৯

মুসলিম ধর্মে শুধু ধনীদের গরিবদেরকে খাবার, অর্থ ও জামাকাপড় দানের বিষয়টি আমার ভালো লাগে বলে জানিয়েছেন বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন।

গত মঙ্গলবার নিজের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টে দেয়া পোস্টে একথা জানান তিনি।

তসলিমা নাসরিন আরও লিখেছেন, কিন্তু তারা(ধনী মুসলিমরা) এটা করে শুধু জান্নাতে যাওয়ার জন্য। দারিদ্র্য দূর করার জন্য তারা এটা করে না।

কিছুদিনের মধ্যেই শুরু হতে যাচ্ছে রমজান মাস। সেই উপলক্ষে বিশ্বজুড়ে শুরু হয়ে গেছে প্রস্তুতি। এই সময়ে অনেক দুঃস্থ পরিবারের পাশে দাঁড়ায় মুসলিম সম্প্রদায়ের উচ্চবিত্ত মানুষেরা। এটাই নিয়ম ইসলামের। রমজান মাস উপলক্ষেই হয়ত এমন পোস্ট দিয়েছেন তসলিমা নাসরিন।

ময়মনসিংহে ১৯৬২ সালের ২৫ আগস্ট জন্ম নেয়া তসলিমা নাসরিন বিংশ শতকের আশির দশকে একজন উদীয়মান কবি হিসেবে সাহিত্যজগতে প্রবেশ করেন। এই শতকের শেষের দিকে নারীবাদী ও ধর্মীয় সমালোচনামূলক রচনার কারণে আন্তর্জাতিক খ্যাতি লাভের পাশাপাশি বিতর্কিত হন তিনি।

তিনি তার রচনা ও ভাষণের মাধ্যমে লিঙ্গসমতা, মুক্তচিন্তা, ধর্মনিরপেক্ষ মানবতাবাদ ও মানবাধিকারের প্রচার করায় ধর্মীয় মৌলবাদী গোষ্ঠীদের রোষানলে পড়েন। হত্যার হুমকি পাওয়ায় ১৯৯৪ খ্রিস্টাব্দে বাংলাদেশ ত্যাগ করে বিশ্বের বিভিন্ন দেশে বসবাস করতে বাধ্য হন। তিনি কিছুকাল যুক্তরাষ্ট্রে বসবাস করেন। বর্তমানে ভারত সরকার কর্তৃক অজ্ঞাতবাসে অবস্থানের সুযোগ পেয়ে সেখানে বসবাস করছেন তিনি।

কে/

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রমজান মাসে ৪ বিশেষ আমল
সেহরিতে মসজিদের মাইকে অনবরত ডাকাডাকি, যা বললেন আহমাদুল্লাহ 
ঐতিহাসিক বদর দিবস আজ
সময় বাড়ায় মেট্রোরেলে স্বস্তি, রাতেও যাত্রীর চাপ
X
Fresh