• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ড্রোন উড়িয়ে রেকর্ড গড়লো চীন (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক

  ০৩ মে ২০১৮, ১৫:২৬

চীনে রাতের আকাশে আলোর বন্যা বইয়ে দিয়েছে ড্রোন আলোক প্রদর্শনী। এক হাজার ৩৭৪টি আলোকিত ড্রোনে এক কিলোমিটার এলাকা ভাসলো উজ্জ্বল আলোয়। যার স্থায়িত্ব ছিল ১৩মিনিট। চীনের পর্যটন শহর জিয়ানে আয়োজন করা হয়েছে এই ড্রোন শো’র। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নিজেদের নাম লিখাতেই এমন এক অভিনব ড্রোন শো’র আয়োজন করলো চীন। খবর সিনহুয়া।

সম্প্রতি চীনে রাতের আকাশকে আলোকিত করেছে এক হাজার ৩৭৪টি আলোকিত ড্রোন। চীনের ঐতিহ্যের সঙ্গে সংশ্লিষ্ট উট, বুদ্ধ, দ্রুতগতির ট্রেনসহ ১৬টি থ্রি ডি ফরমেশনের ভিন্নধর্মী দৃষ্টিনন্দন সব ডিজাইন নিখুঁতভাবে ফুটিয়ে তোলা হয় ওই প্রদর্শনীতে।

--------------------------------------------------------
আরও পড়ুন : সাংবাদিক হত্যা মামলায় দোষী সাব্যস্ত ছোটা রাজন
--------------------------------------------------------

এমন অভিনব, মনোমুগ্ধকর ড্রোন আলোক প্রদর্শনীর সাক্ষী হয়েছেন চীনের পর্যটন শহর জিয়ানের বাসিন্দারা। চীনা ড্রোন কোম্পানি ইহাংয়ের এই শো’র আয়োজন করে। ১৩ মিনিটের ছন্দময় ড্রোন আলোক প্রদর্শনী হয় এক কিলোমিটার এলাকাজুড়ে। ওই ড্রোনগুলো মূলত ভিডিও ও চিত্রধারণের কাজে ব্যবহার হয়। এমন ড্রোন শো’তে মুগ্ধ সবাই।

এমন চমৎকার ড্রোন শো’র মাধ্যমে ‘গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে’ নাম লেখালো চীন।

উল্লেখ্য, চলতি বছর পিয়ংইয়ংয়ে শীতকালীন অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে ১ হাজার ২১৮ আলোকিত ড্রোন উড়িয়ে গিনেস বুকে জায়গা করে নিয়েছিলো মার্কিন টেক জায়ান্ট ইন্টেল।

আরও পড়ুন :

এপি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান
‘রেকর্ড স্টোর ডে’তে এবারও বিশেষ আয়োজন
সব রেকর্ড ভাঙল স্বর্ণের দাম
ইসরায়েলের বিরুদ্ধে ইরান একাই যথেষ্ট : চীন
X
Fresh