• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী পত্নীকে সুস্বাদু বললেন ফ্রান্সের প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক
|  ০২ মে ২০১৮, ২১:০৫ | আপডেট : ০২ মে ২০১৮, ২১:৩৮
উষ্ণ আতিথেয়তার জন্য আপনাকে এবং আপনার সুস্বাদু স্ত্রীকে ধন্যবাদ।বুধবার সিডনিতে এক বক্তৃতায় অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীকে  ধন্যবাদ দিতে গিয়ে এমনটা বললেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। খবর বিবিসি।

অনুষ্ঠানটি ভিডিও ক্যামেরার সামনেই হচ্ছিল। এর সুবাদে অস্ট্রেলিয়ান শ্রোতারা প্রথমে বুঝতে পারেননি যে তারা ঠিক শুনছেন কিনা। কিন্তু পরে রেকর্ড করা  অনুষ্ঠানের ভিডিওটি চালিয়ে দেখা গেলো ম্যাক্রোঁ আসলেই বলেছেন।

প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলের সঙ্গে ম্যাক্রোঁ করমর্দন করার সময় আরও বলেন, ‘ধন্যবাদ লুসি, ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী।’

--------------------------------------------------------
আরও পড়ুন : বিমানে বাইরের টাটকা বাতাস খেতে গিয়ে যুবকের অদ্ভুত কাণ্ড
--------------------------------------------------------

ইমানুয়েল ম্যাক্রোঁ  অস্ট্রেলিয়ায় এই কূটনৈতিক সফরে জলবায়ুর পরিবর্তন এবং প্রতিরক্ষার মত গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করেন। কিন্তু সামাজিক মাধ্যমে সম্ভবত তার চেয়ে অনেক বেশি আলোচনা এবং হাসাহাসির জন্ম দিয়েছে এই একটি শব্দ প্রয়োগের জন্য।

উল্লেখ্য, ফ্রান্সের প্রেসিডেন্টের ইংরেজি ভাষার ওপর দখল অত্যন্ত চমৎকার বলেই মনে করা হয়। এক সপ্তাহ আগেই যুক্তরাষ্ট্রে সফরের সময় তিনি মার্কিন কংগ্রেসে ইংরেজিতেই ভাষণ দেন। সে ভাষণ কংগ্রেস সদস্যদের কাছে এবং সামাজিক মাধ্যমেও ব্যাপকভাবে প্রশংসিত হয়।

আরও পড়ুন :

এপি/এমকে  

 

 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়