• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

রোহিঙ্গাদের ধর্ষণের কথা অস্বীকার করলেন মিয়ানমারের সেনাপ্রধান

আন্তর্জাতিক ডেস্ক

  ০১ মে ২০১৮, ১৬:৫২

মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের ধর্ষণের কথা অস্বীকার করলেন দেশটির সেনাপ্রধান জেনারেল মিন অং হ্লাইং। মঙ্গলবার দেশটির রাজধানী নেইপিদোতে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে এ কথা বলেন তিনি। খবর প্রেস টিভি।

সেনাপ্রধান জেনারেল মিন অং হ্লাইং বলেন, রাখাইন রাজ্যে সেনা অভিযানে কোনো রোহিঙ্গা নারীদেরকে ধর্ষণ করা হয়নি এবং তাদের ওপর কোনো দমন-পীড়ন চালানো হয়নি। তবে জাতিসংঘসহ আন্তর্জাতিক বিভিন্ন সংস্থা মিয়ানমারের রাখাইন রাজ্যে দেশটির সেনা অভিযানকে জাতিগত শুদ্ধি অভিযান হিসেবে দাবি করে আসছে।

এদিকে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে দেশটির স্টেট কাউন্সিলর অং সান সু চি বলেন, ‘ভেরিফাইড’রোহিঙ্গা শরণার্থীদের ফিরিয়ে নিতে প্রস্তুত মিয়ানমার। সোমবার নিরাপত্তা পরিষদের প্রতিনিধিদের সাথে এক ঘণ্টার বেশি সময় বৈঠক করেন সু চি।

--------------------------------------------------------
আরও পড়ুন : ইরান গোপনে পরমাণু কর্মসূচি চালাচ্ছে: নেতানিয়াহু
--------------------------------------------------------

উল্লেখ্য, রোহিঙ্গা সংকটের সমাধান খুঁজে বের করতে এই মুহূর্তে মিয়ানমারে অবস্থান করছেন জাতিসংঘের নিরাপত্তা পরিষদের ১৫ সদস্য রাষ্ট্রের একটি প্রতিনিধি দল। সোমবার বিকেলে তারা মিয়ানমারের রাজধানী নেপিডোতে গিয়ে পৌঁছায়। এর আগে প্রতিনিধি দলটি দুদিন বাংলাদেশে ছিলেন। কক্সবাজারে তারা রোহিঙ্গাদের অবস্থা সরেজমিনে পরিদর্শন করেছেন। সেখানে তারা রোহিঙ্গাদের মুখ থেকেই তাদের ওপর হওয়া নির্যাতনের বিবরণ শুনেছেন।

আরও পড়ুন :

এপি/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রেমিকাকে ধর্ষণচেষ্টার অভিযোগে প্রেমিক গ্রেপ্তার
মিয়ানমারে আটকে পড়াদের ২৪ এপ্রিল ফিরিয়ে আনা হবে : পররাষ্ট্রমন্ত্রী
মাদক সেবনে বাধা, বৃদ্ধাকে ধর্ষণের পর হত্যা
মাদকের টাকার জন্য স্ত্রীকে ধর্ষকদের হাতে তুলে দিলেন স্বামী
X
Fresh