• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

প্রেসিডেন্ট ট্রাম্প ‘বিরূপ পরিবেশের’ স্থপতি: লন্ডন মেয়র

আন্তর্জাতিক ডেস্ক
|  ৩০ এপ্রিল ২০১৮, ১৪:৩৭ | আপডেট : ৩০ এপ্রিল ২০১৮, ১৪:৫১
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আর লন্ডনের মেয়র সাদিক খানের মধ্যে দা-কুমড়া সম্পর্ক। সেটাই আবার নতুন করে জানান দিলেন লন্ডনের মেয়র। তিনি ডোনাল্ড ট্রাম্পকে ‘বিরূপ পরিবেশের’ স্থপতি হিসেবে অভিহিত করেছেন। খবর ডেইলি মেইলের।

আগামী ১৩ জুলাই প্রেসিডেন্ট ট্রাম্পের ব্রিটেন সফরকে সামনে রেখে লন্ডনে বিক্ষোভের ব্যাপারেও হুঁশিয়ারি উচ্চারণ করেছেন সাদিক খান। এর আগে চলতি বছরের শুরুর দিকে ব্যাপক বিক্ষোভের মুখে পড়ার আশঙ্কায় তার নির্ধারিত সফর বাতিল করেন প্রেসিডেন্ট ট্রাম্প।

রোববার আইটিভির রবার্ট পেটসন অন সানডে প্রোগ্রামে এক সাক্ষাৎকারে সাদিক খান বলেন, যারা ওই বিক্ষোভে অংশ নিতে চায় তিনি তাদের প্রতি সমর্থন জানাবেন।

তিনি বলেন, আমি মনে করি ট্রাম্পের সফরে বিক্ষোভ হবে। আমি সপ্তাহের প্রতিদিন লন্ডনবাসীদের সঙ্গে কথা বলি। আমি মনে করি তারা তাদের কথা বলার স্বাধীনতার অধিকার প্রয়োগ করবে। কিন্তু তাদের শান্ত থাকতে হবে। একইসঙ্গে তাদের আইন মেনে চলতে হবে।

গেলো বছরের জুন মাসে লন্ডন ব্রিজে সন্ত্রাসী হামলায় সাদিক খানের প্রতিক্রিয়াকে ‘হতাশাজনক’ বলে উল্লেখ করেন প্রেসিডেন্ট ট্রাম্প। এরপর থেকেই মূলত প্রেসিডেন্ট ট্রাম্প ও সাদিক খানের সঙ্গে বাকযুদ্ধ শুরু হয়।

ওই হামলার পর প্রেসিডেন্ট ট্রাম্প তার টুইটার লিখেন, সন্ত্রাসী হামলায় কমপক্ষে সাতজন নিহত ও ৪৮ জন আহত হয়েছে। কিন্তু লন্ডনের মেয়র বলছেন, ‘উদ্বেগের কোনো কারণ নেই’।

তবে সমালোচকরা বলছেন, পুলিশের উপস্থিতি বাড়ার কারণে লন্ডনবাসীদের উদ্বিগ্ন না হওয়ার আহ্বান জানিয়েছিলেন সাদিক খান।

এ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়