• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ইয়েমেনে বিয়ের অনুষ্ঠানে বিমান হামলায় নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক

  ২৪ এপ্রিল ২০১৮, ২২:৫৬

ইয়েমেনের উত্তরপশ্চিমাঞ্চলে সৌদি নেতৃত্বাধীন জোটের দুটি বিমান হামলায় কমপক্ষে ২০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৩০ শিশুসহ আরও কমপক্ষে ৪৬ জন। স্থানীয় বাসিন্দা ও হাসপাতাল সূত্রে জানা গেছে, নিহতদের অধিকাংশই নারী ও শিশু। খবর গার্ডিয়ান, আল-জাজিরার।

একজন মেডিকেল কর্মকর্তা জানিয়েছেন, রোববার হাজ্জাহর বনি কায়েস জেলায় একটি বিয়ের অনুষ্ঠানে আসা ব্যক্তিদের ওপর এই হামলা চালানো হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত একটি ভিডিও ফুটেজে দেখা গেছে, একটি শিশু তার বাবার মৃতদেহকে জড়িয়ে ধরে আছে। উদ্ধারকারীরা ওই শিশুকে সরিয়ে নেয়ার চেষ্টা করলেও সে তার বাবার মৃতদেহ ছাড়তে রাজি হচ্ছিল না।

এদিকে সৌদি নেতৃত্বাধীন জোট জানিয়েছে, তারা এ ঘটনার তদন্ত করবে। জোটের একজন মুখপাত্র বলেছেন, আমরা এই খবরকে খুব গুরুত্বের সঙ্গে নিয়েছি। এটা পুরোপুরি তদন্ত করা হবে। একই ধরনের আরও ঘটনার খবর পেলে সেগুলোও তদন্ত করা হবে।

ইয়েমেনের হুথি বিদ্রোহীদের বিরুদ্ধে ২০১৫ সালে হামলা শুরু করে সৌদি নেতৃত্বাধীন জোট। আন্তর্জাতিকভাবে স্বীকৃত প্রেসিডেন্ট আব্দ-রাব্বু মানসুর হাদিকে হুথি বিদ্রোহীরা উৎখাতের পর থেকেই মূলত সৌদি জোট দেশটির গৃহযুদ্ধের হস্তক্ষেপ করে। ইয়েমেনের রাজধানী সানা বর্তমানে হুথিদের নিয়ন্ত্রণে রয়েছে।

এর আগেও সৌদি জোটের বিরুদ্ধে বেসামরিক ব্যক্তিদের ওপর বিমান হামলার অভিযোগ উঠেছে। তবে সৌদি জোট বরাবরই এ ধরনের অভিযোগ অস্বীকার করেছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিরিয়ায় ইরানের কনস্যুলেটে ইসরায়েলি বিমান হামলা, নিহত ৮ 
জাতিসংঘ মিশনের গাড়িতে ইসরায়েলের বিমান হামলা
সিরিয়ায় বিমান হামলায় ইরানের কমান্ডারসহ নিহত ১৩
আরও ২০ ফিলিস্তিনিকে হত্যা করল ইসরায়েল
X
Fresh