• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

চালক মুসলিম হওয়ায় ট্যাক্সি বুকিং দিয়ে বাতিল করলেন হিন্দু নেতা

আন্তর্জাতিক ডেস্ক

  ২৩ এপ্রিল ২০১৮, ২৩:২৭

চালক মুসলিম হওয়ায় ট্যাক্সি বুকিং দিয়ে বাতিল করলেন এক হিন্দু নেতা। ২১এপ্রিল শনিবার এমন ঘটনা ঘটেছে ভারতে। খবর বিবিসি।

দেশটির কট্টরপন্থী হিন্দু সংগঠন ‘বিশ্ব হিন্দু পরিষদ’র এক নেতা ট্যাক্সি হেইলিং অ্যাপে গাড়ি বুক করেন। বুকিং’র পর যখন দেখেন চালক মুসলিম সঙ্গে সঙ্গে সেটি বাতিল করে দেন। শুধু তাই নয় সগর্বে সে কথা সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে টুইট করে জানায়।

অভিষেক মিশ্র নামে ওই ব্যক্তির বিতর্কিত ওই টুইট নিয়ে এরই মধ্যে ভারতে তীব্র বিতর্ক শুরু হয়েছে। 'ওলা' নামের ওই অ্যাপটির কর্তৃপক্ষ রীতিমতো বিবৃতি দিয়ে ওই গ্রাহকের আচরণের নিন্দা করেছে।

এছাড়া অভিষেক মিশ্রকে ‘ওলা’ থেকে পুরোপুরি নিষিদ্ধ করার দাবিও জানাচ্ছেন অনেকেই। এতো সমালোচনার পরেও বিশ্ব হিন্দু পরিষদের ওই নেতা নিজের আচরণের জন্য দুঃখিত নন।

--------------------------------------------------------
আরও পড়ুন : সাহস থাকলে ১৫ মিনিট বিতর্কে অংশগ্রহণ করুন, মোদিকে রুহুল
--------------------------------------------------------

এই বিতর্কের আগে থেকেই টুইটারে প্রায় ১৪ হাজার ফলোয়ার ছিল অভিষেক মিশ্রের। আর এই সংখ্যা গত কয়েকদিনে আরও কয়েক হাজার বেড়ে গেছে।

ভারতে বিজেপির বেশ কয়েকজন ক্যাবিনেট মন্ত্রীও টুইটারে তাকে নিয়মিত ফলো করেন। দেশটির প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন, পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান, সংস্কৃতি-মন্ত্রী মহেশ শর্মার মতো অনেকেই তার ফলোয়ার।

গত ২০ এপ্রিল তিনি টুইটারে একটি স্ক্রিনশট দিয়ে জানান, ওলাতে ক্যাব বুক করার পর তিনি যখন দেখতে পান চালক একজন মুসলিম সঙ্গে সঙ্গে সেই বুকিং বাতিল করে দেন। তার ওই টুইটে তিনি আরও জানায়, ‘আমার টাকা আমি কোনো জিহাদি মানুষজনকে দিতে চাই না। ’

স্ক্রিনশট দিয়ে করা ওই টুইটটি সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে যায় ইন্টারনেট দুনিয়ায়। আর ভারতজুড়ে তীব্র বিতর্ক শুরু হয় ওই টুইট নিয়ে।

আরও পড়ুন :

এপি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মুসলিম দেশে হয়েও কেন ইসরায়েলের পক্ষ নিল জর্ডান?
১০০ বছর পর খুলল মসজিদ, ঈদের নামাজ পড়লেন মুসলিমরা
ঈদের দিনে যা করবেন, যা করবেন না
মুসলিম উম্মাহকে বিএনপির ঈদ শুভেচ্ছা
X
Fresh