• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

ফেসবুক লাইভের সময় গুলিতে লুটিয়ে পড়লেন সাংবাদিক

আন্তর্জাতিক ডেস্ক

  ২৩ এপ্রিল ২০১৮, ১০:২৬

মধ্য আমেরিকার দেশ নিকারাগুয়ায় সরকারবিরোধী বিক্ষোভ টেলিভিশনে সরাসরি সম্প্রচারের সময় একজন সাংবাদিক গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। অ্যাঞ্জেল গাহোনা নামের ওই রিপোর্টার সেসময় ক্যারিবিয়ান কোস্টের শহর ব্লুফিল্ডসের এক ব্যাংকে ক্ষয়ক্ষতির অবস্থা নিয়ে ফেসবুকে লাইভ করছিলেন। খবর বিবিসির।

ভিডিও ফুটেজে দেখা যায়, গুলিবিদ্ধ হয়ে তিনি মাটিতে লুটিয়ে পড়ছেন এবং রক্ত গড়িয়ে পড়ছে চারপাশে। গুলিবিদ্ধ হবার আগ মুহূর্তে গাহোনা ব্যাংকের একটি ভাঙা ক্যাশ মেশিনের বর্ণনা দিচ্ছিলেন।

চারপাশ থেকে সেসময় তার নাম ধরে চিৎকার করে ডাকতে শোনা যায় মানুষজনকে এবং সাহায্যের জন্য অনেকেই এগিয়ে আসেন।

তবে গুলি কোথা থেকে আসে বা কে গুলি করেছে তা এখনও চিহ্নিত করা যায়নি।

পেনশন ব্যবস্থায় পরিবর্তন আনার পর গেলো বুধবার থেকে প্রেসিডেন্ট ড্যানিয়েল ওর্তেগার বিরুদ্ধে বিক্ষোভ শুরু হবার পর থেকে এ পর্যন্ত ২৫ জনের বেশি ব্যক্তি নিহত হয়েছেন। আর আহত হয়েছেন শতাধিক।

পেনশন সংস্কারের ফলে এখন কর্মী এবং নিয়োগকর্তা উভয়কেই বেশি অর্থ দিতে হবে। কিন্তু সামগ্রিকভাবে পেনশন সুবিধা পাঁচ শতাংশ কমে যাবে। এদিকে প্রেসিডেন্ট ড্যানিয়েল ওর্তেগা বিক্ষোভকারীদের আলোচনার প্রস্তাব দিলেও আন্দোলনকারীরা তা প্রত্যাখ্যান করেছে।

তাদের দাবি আগে পুলিশকে সহিংসতা বন্ধ করতে হবে। এদিকে বিক্ষোভকারীরা সরকারি ভবনে আগুন ধরিয়ে দেয়। বিভিন্ন গুরুত্বপূর্ণ সরকারি ভবনে নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছে। অন্যদিকে পোপ ফ্রান্সিস সহিংসতা বন্ধের আহ্বান জানিয়েছেন।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের বিরুদ্ধে মামলা
সাংবাদিক ইমনের ওপর হামলায় বিজেসি’র নিন্দা 
ইসরায়েলে জার্মানির অস্ত্র বিক্রি বন্ধ চায় নিকারাগুয়া
ঢাকাস্থ নাটোর জেলা সাংবাদিক সমিতির ইফতার অনুষ্ঠিত
X
Fresh