• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

লন্ডনে বিক্ষোভের মুখে মোদি

আন্তর্জাতিক ডেস্ক
|  ১৯ এপ্রিল ২০১৮, ১৮:১৯ | আপডেট : ১৯ এপ্রিল ২০১৮, ১৮:২৩
কাশ্মীরের কাঠুয়ায় নাবালিকা ধর্ষণ ও খুনের ঘটনায় বিক্ষোভ ছড়িয়ে পড়েছে  বিদেশের মাটিতেও। এই ইস্যুতে এবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিক্ষোভের মুখোমুখি হলেন। লন্ডনের পার্লামেন্ট স্কোয়ারের সামনে মোদির বিরুদ্ধে স্লোগান দিলেন বিক্ষোভকারীরা। মঙ্গলবার রাতে সুইডেন থেকে যুক্তরাজ্যে আসেন মোদি। বিমানবন্দরে তাকে স্বাগত জানান ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন। খবর পশ্চিমবঙ্গ দৈনিক আনন্দবাজার পত্রিকা।

বুধবার ডাউনিং স্ট্রিটে ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে'র বাসভবনে তার সঙ্গে দেখা করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

--------------------------------------------------------
আরও পড়ুন : এবারও ‘ভুয়া সাংবাদিকদের’ নৈশভোজে যাবেন না ট্রাম্প
--------------------------------------------------------

ডাউনিং স্ট্রিটে মোদিকে অভ্যর্থনা ও বৈশাখীর শুভেচ্ছা জানাতে অনেকে আসলেও এসময়  কাশ্মীরের কাঠুয়ায়  নির্যাতিতার ছবিসহ অনেককে বিক্ষোভ করতে দেখা গেছে।  সেই ছবির নিচে স্পষ্টই লেখা রয়েছে, প্রধানমন্ত্রীর দলের নেতারা ওই ঘটনায় অভিযুক্তদের পাশে দাঁড়িয়েছেন। পরে ওয়েস্টমিনস্টারে প্রবাসী ভারতীয়দের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী।

তার আগেই পার্লামেন্ট স্কোয়ার এবং ওয়েস্টমিনস্টার ক্যাথিড্রালের সামনে শুরু হয় বিক্ষোভ।  কাশ্মীরের নির্যাতিতার সুবিচার ও নিহত সাংবাদিক গৌরী লঙ্কেশের খুনিদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ হয়।

উল্লেখ্য,  আট বছরের  কন্যা শিশু আসিফা বানুকে চলতি বছরের জানুয়ারিতে জম্মু ও কাশ্মীরের কাঠুয়া জেলার রাসানা গ্রামে এক সপ্তাহ ধরে আটকে রেখে ধর্ষণ করার পর হত্যা করা হয়।

আরও পড়ুন : 

এপি/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়