• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সাবেক ফার্স্ট লেডি বারবারা বুশ আর নেই

আন্তর্জাতিক ডেস্ক

  ১৮ এপ্রিল ২০১৮, ১০:৪৬

সাবেক ফার্স্ট লেডি বারবারা বুশ ৯২ বছর বয়সে মারা গেছেন। তার স্বামী ছিলেন সাবেক মার্কিন জর্জ এইচডব্লিউ বুশ। পরে তার ছেলে জর্জ ডব্লিউ বুশও মার্কিন প্রেসিডেন্ট ছিলেন। খবর বিবিসির।

১৯৮৯ থেকে ১৯৯৩ সাল পর্যন্ত ফার্স্ট লেডি থাকা বারবারা বুশের স্বাস্থ্য বেশ কিছু সময় ধরেই ভালো যাচ্ছিল না।

এদিকে বারবারার মৃত্যুর পর মার্কিন রাজনৈতিক অঙ্গনের সবাই তাকে শ্রদ্ধা জানাচ্ছেন।

বারবারার স্বামী জর্জ এইচডব্লিউ বুশের বয়স এখন ৯৩ বছর। তিনি যুক্তরাষ্ট্রের সবচেয়ে দীর্ঘজীবী প্রেসিডেন্ট। জর্জ এইচডব্লিউ বুশ ও বারবারা বুশ দম্পতির ছেলে জর্জ ডব্লিউ বুশ ২০০০ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হন। তিনি দেশটির ৪৩তম প্রেসিডেন্ট হিসেবে দুই দফায় যুক্তরাষ্ট্র শাসন করেন।

এক বিবৃতিতে জর্জ ডব্লিউ বুশ বলেছেন, আমার প্রিয় মা ৯২ বছর বয়সে মারা গেছেন। লরা, বারবারা, জেনা ও আমি ভারাক্রান্ত। কিন্তু আমরা সামলে নিয়েছি। কারণ আমরা তাকে ভালোভাবে জানি। বারবারা বুশ একজন অসাধারণ ফার্স্ট লেডি। তিনি অন্যের মুখে হাসি ফোটাতেন, ভালোবাসা আর হাজারও মানুষের মধ্যে শিক্ষার আলো জ্বেলেছেন।

একটি অনুষ্ঠানে মা বারবারা বুশের সঙ্গে জর্জ ডব্লিউ বুশ

তিনি বলেন, মা ‘তার জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত আমাদের হাসিয়েছেন’। আমি একজন ভাগ্যবান মানুষ যে বারবারা বুশ আমার মা ছিলেন। আমাদের পরিবার তাকে খুব মিস করবে। আমরা আপনাদের প্রার্থনা ও শুভ কামনার জন্য ধন্যবাদ জানাই।

উল্লেখ্য, ১৯৯৯ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত ফ্লোরিডার গভর্নর থাকা জেব বুশও বারবারা বুশের ছেলে। জেব বুশ ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকানদের মনোনয়ন চেয়েছিলেন।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস মারা গেছেন
‘ঈশ্বর কণা’ আবিষ্কারক নোবেলজয়ী পিটার হিগস মারা গেছেন
মারা গেছেন মিমকে সোনার ব্রেসলেট উপহার দেওয়া সেই ভক্ত
ঢাবির সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন জিয়া রহমান মারা গেছেন
X
Fresh