• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

কলম দিয়ে বিমান জিম্মি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ এপ্রিল ২০১৮, ১৫:২১

গন্তব্যে ছুটছিল বিমানটি। হঠাৎ কেবিন ক্রু সদস্যের গলায় একটি ফাউন্টেইন কলম ঠেকিয়ে বিমানটির জরুরি অবতরণ করাতে বললেন একজন। ভয় পেয়ে বিমানটি অবতরণ করান কলমের মুখে জিম্মি হওয়া এই কেবিন ক্রু সদস্য।

ঘটনাটি ঘটেছে চীনের চাংশা থেকে বেইজিংগামী এয়ার চায়নার সিএ১৩৫০ নামের বিমানটিতে। রোববার সকাল ৯টা ৫৮ মিনিটে দেশটির হেনান প্রদেশে জরুরি অবতরণের পর ১০টা ৫০ মিনিটের মধ্যেই সব যাত্রীকে নিরাপদে নামানো হয়।

দেশটির কর্তৃপক্ষ কেবিন ক্রু সদস্যের গলায় কলম ঠেকিয়ে জরুরি বিমান অবতরণ করাতে বাধ্য করা এই ব্যক্তির নাম-পরিচয় প্রকাশ করেছে বলে সোমবার বিবিসিতে প্রকাশিত এক প্রতিবেদনে জানানো হয়েছে।

--------------------------------------------------------
আরও পড়ুন : যৌন সম্পর্কের বিনিময়ে মিলবে ডিগ্রি!
--------------------------------------------------------

চীনা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ছবিগুলোতে দেখা গেছে, সু এক কেবিন ক্রু সদস্যের গলায় কলমটি এমনভাবে ধরে রেখেছেন, যা দেখে অস্ত্রই মনে হচ্ছে।

পুলিশ জানিয়েছে, এই ব্যক্তির নাম সু। ৪১ বছর বয়সী সুকে ঘটনার পরপরই পুলিশের হেফাজতে নেয়া হয়। জানা যায়, তিনি মানসিক রোগী। তিনি হুনান প্রদেশের অ্যানহুয়ার বাসিন্দা। এখন ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে।

তবে কখন সুকে ছাড়া হবে তা জানায়নি পুলিশ।

এই ঘটনায় বেইজিংয়ের একজন আইনজীবী হাও জুনবো বলেছেন, যদি প্রমাণিত হয় ওই ব্যক্তি মানসিক রোগী, তবে তিনি দোষী সাব্যস্ত হবেন না।

আরও পড়ুন :

কে/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রানওয়েতে দুই বিমানের সংঘর্ষ, অল্পের জন্য বাঁচলেন ১৩৫ যাত্রী
বিমানবন্দরে ডলার কারসাজি : ১৯ ব্যাংকারসহ ২১ জনের নামে মামলা
বিমানবন্দরে ডলার আত্মসাৎ, ১৯ ব্যাংকারসহ ২১ জনের বিরুদ্ধে মামলা
গাজায় বিমান থেকে ফেলা ত্রাণ নিতে গিয়ে নিহত ১৮
X
Fresh