• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

রাসায়নিক অস্ত্রের ব্যবহার হলে ফের হামলা: যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক

  ১৫ এপ্রিল ২০১৮, ১১:১৪

আসাদ সরকার সিরিয়ায় আবার রাসায়নিক অস্ত্র ব্যবহার করলে আরও হামলার হুমকি দিয়েছে যুক্তরাষ্ট্র। ৭ এপ্রিল বিদ্রোহী নিয়ন্ত্রিত ডৌমা শহরে রাসায়নিক অস্ত্র হামলার জবাবে শুক্রবার সিরিয়ার তিনটি সেনা অবস্থানে হামলা চালায় মার্কিন নেতৃত্বাধীন জোট। খবর ডেইলি মেইলের।

সিরিয়ায় ‘মিশন সফল’ হয়েছে বলে এক টুইট করেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে শনিবার জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠকে রাশিয়াকে এক হাত নিয়েছে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রের দূত নিকি হ্যালি বলেন, আসাদ সরকার ভবিষ্যতে রাসায়নিক অস্ত্রের ‘লাল দাগ’ অতিক্রম করলে আবারও হামলা চালাবে যুক্তরাষ্ট্র।

--------------------------------------------------------
আরও পড়ুন : জাতিসংঘের সতর্কতার মধ্যেই রাখাইন ফিরলো এক রোহিঙ্গা পরিবার
--------------------------------------------------------

সিরিয়ায় যুক্তরাষ্ট্র, ব্রিটেন ও ফ্রান্সের হামলার প্রেক্ষিতে নিরাপত্তা পরিষদের জরুরি বৈঠক আহ্বান করে রাশিয়া। ওই বৈঠকে নিকি হ্যালি বলেন, আলোচনার সময় গতকাল (শুক্রবার) রাতেই শেষ হয়ে গেছে। যদি সিরিয়া সরকার আমাদের ইচ্ছার পরীক্ষা নিতে চায় তাহলে বলবো আমরা চাপ দেয়ার জন্য প্রস্তুত আছি।

জাতিসংঘে মার্কিন এই দূত আরও বলেন, আমি আজ (শনিবার) সকালে প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে কথা বলেছি। তিনি বলেছেন, যদি আসাদ সরকার বিষাক্ত গ্যাস আবারও ব্যবহার করে, তাহলে যুক্তরাষ্ট্রের টার্গেট লকড এবং বিমানও লোড করা আছে।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইরান এতগুলো ক্ষেপণাস্ত্র ছুড়বে কল্পনাও করেনি ইসরায়েল
১৭ এপ্রিল : ইতিহাসে আজকের এই দিনে
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
এবার বড় পরিসরে হামলার হুমকি ইরানের
X
Fresh