• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

অফিসে নির্ভার আসাদ!

আরটিভি অনলাইন ডেস্ক

  ১৪ এপ্রিল ২০১৮, ১৩:০০
ফাইল ছবি

সারাবিশ্ব ‘কার্যত’ একঘরে করে ফেলেছে বাশার আল আসাদকে। তারপরও নির্ভার তিনি। শুক্রবার রাতে যুক্তরাষ্ট্র, ব্রিটেন ও ফ্রান্স সিরিয়ায় হামলা শুরু করেছ। রাজধানী দামেস্ক ও অন্যান্য শহরে সিরিয়ার সামরিক বাহিনীর অবস্থান লক্ষ্য করে চালানো এসব হামলায় এখনও বড় ধরনের ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

তবে এরমধ্যে সিরিয়ার প্রেসিডেন্ট অফিস আজ শনিবার সকালে টুইটারে একটি ভিডিও পোস্ট করেছে। প্রেসিডেন্ট আসাদ যখন স্থানীয় সময় সকাল ৯টায় অফিসের প্রবেশ করছিলেন তখন ওই ভিডিও ধারণ করা হয়। ‘সকালের দৃঢ়তা’ ক্যাপশনের ওই ভিডিওতে দেখা গেছে, নির্ভার আসাদ ধীরে সুস্থে অফিসে প্রবেশ করছেন।

এর ফলে মনে হচ্ছে, পশ্চিমা হামলার তেমন কোনো প্রভাব পড়েনি আসাদ সরকারের ওপরে। উল্টো ওই ভিডিও বার্তায় এমন ধারণা দিয়েছেন আসাদ যে আমি তোমাদের থোড়াই কেয়ার করি।

--------------------------------------------------------
আরও পড়ুন : আসাদ সরকার কী রাসায়নিক হামলা চালিয়েছে?
--------------------------------------------------------

এদিকে গেলো রাত থেকে যুক্তরাষ্ট্র ও তার মিত্রদের হামলায় কেউ নিহত হওয়ার খবর পাওয়া যায়নি। কিন্তু ওই হামলায় তিনজন বেসামরিক ব্যক্তি আহত হয়েছেন বলে দাবি করেছে সিরিয়ার রাষ্ট্রীয় টেলিভিশন।

অন্যদিকে মধ্যপ্রাচ্যের সিরিয়ার মিত্র ‘আঞ্চলিক পরিণতির’ ব্যাপারে পশ্চিমা বিশ্বকে সতর্ক করে দিয়েছে। হুঁশিয়ারি উচ্চারণ করেছে রাশিয়াও।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের প্রভাব থাকলে মৃত্যু হতে পারে ইউরোপের : ম্যাক্রোঁ
‘অন্য দেশের দৃষ্টি দিয়ে বাংলাদেশের সম্পর্ককে দেখে না যুক্তরাষ্ট্র’
মানবাধিকার প্রতিবেদনে ভিত্তিহীন অভিযোগ এনেছে যুক্তরাষ্ট্র : পররাষ্ট্র মন্ত্রণালয়
টিকটক নিষিদ্ধে বিল পাস যুক্তরাষ্ট্রের
X
Fresh