• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সাড়ে পাঁচশ কেজি গাঁজা খেলো ইঁদুর!

আন্তর্জাতিক ডেস্ক

  ১৩ এপ্রিল ২০১৮, ১৭:০৩

পুলিশের একটি সংরক্ষণাগারে বিভিন্ন সময় জব্দ করা ছয় হাজার কেজির মতো গাঁজা রাখা ছিল। এর থেকে প্রায় সাড়ে পাঁচশো কেজি গাঁজার খোঁজ মিলছে না। এ নিয়ে পুলিশ কমিশনারকে প্রশ্ন করা হলে তিনি জানান, ঐ গাঁজা ইঁদুরে খেয়েছে। এমন ঘটনা ঘটেছে আর্জেন্টিনার বুয়েনস এরিস শহরে। খবর বিবিসি।

এমিলিও পরতেরো শহরের নতুন পুলিশ কমিশনার তার নিজের দায়িত্ব বুঝে নিতে গিয়ে এ ঘটনার সূত্রপাত হয়। সব কিছুর খোঁজ খবর নিতে গিয়ে নতুন পুলিশ কমিশনার আবিষ্কার করেন গাঁজা সংরক্ষণাগার থেকে সাড়ে পাঁচশো কেজি গাঁজার খোঁজ মিলছে না। আর তখনই ডাকা হলো পূর্ববর্তী কমিশনার হাভিয়ের স্পেশিয়ারকে। কারণ তিনি তার পদ ছেড়ে যাবার সময় সংরক্ষণাগারে কি সামগ্রী জমা আছে সে বিষয়ে কাগজপত্রে কোনো স্বাক্ষর করেননি।
--------------------------------------------------------
আরও পড়ুন : মুসলমানদের তাড়াতে ধর্ষণের পর খুন করা হয় কন্যাশিশুটিকে
--------------------------------------------------------

যথারীতি তৈরি করা হলো তদন্ত কমিটি। তদন্তের সময় স্পেশিয়া জানালেন, ঐ গাঁজা ইঁদুরে খেয়েছে। ইঁদুর গাঁজাকে খাবার ভেবে ভুল করেছিলো।

কিন্তু ইঁদুর কি গাঁজা খায়? তাও আবার সাড়ে পাঁচশো কেজি? অর্থাৎ আধা টনের মতো।

এমন যুক্তির পর বিষয়টি নিয়ে আবার গবেষণা ও তদন্ত শুরু হয়। বুয়েনস এরিস বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞরা জানালেন, ইঁদুর গাঁজাকে খাবার হিসেবে ভুল করবে সেটা সম্ভব নয়। আর যদি ভুল হয়েও থাকে সেক্ষেত্রে ইঁদুরগুলোর শরীরে রাসায়নিক প্রতিক্রিয়া হতো আর তাতে তারা মারা পড়তো।

এ ঘটনায় বুয়েনস এরিস শহরে আটজন পুলিশ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। মে মাসের শুরুতে তাদের আদালতের কাঠগড়ায় দাঁড়িয়ে বিচারকের সামনে সাক্ষ্য দিতে হবে।

আরও পড়ুন :

এপি/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিকেএসপির খেলোয়াড়দের স্বাস্থ্যবীমা দেবে ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স
মহেশপুর সীমান্তে সাড়ে ৪ কেজি স্বর্ণসহ আটক ২
সরকারি ৮৭০ কেজি চালসহ দোকানি গ্রেপ্তার
হিলিতে যাত্রীবাহী বাস থেকে এক কেজি কোকেন জব্দ
X
Fresh